মন্ত্রিসভায় রদবদল, নতুন যারা আসছেন

প্রকাশঃ ২০১৯-০৭-১১ - ১৭:৩৯

ঢাকা অফিস : মন্ত্রি পরিষদের আকার বাড়াসহ আবারো হচ্ছে রদবদল। শনিবার হবে শপথ গ্রহণ বলে জানিয়েছেন মন্ত্রি পরিষদ সচিব শফিউল আলম। বৃহস্পতিবার সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা জানান তিনি।

শনিবার সন্ধ্যা সাড়ে সাতটায় বঙ্গভবনে মন্ত্রিসভার নতুন সদস্যদের শপথ অনুষ্ঠিত হবে বলেও জানান তিনি। কিন্তু কতজন শপথ নেবেন সে বিষয়ে কিছু জানাননি মন্ত্রিপরিষদ সচিব। তবে মন্ত্রিসভায় আরও দুজন যুক্ত হতে পারে বলেও জানা গেছে। এছাড়া একজন প্রতিমন্ত্রীকে পদোন্নতি দিয়ে মন্ত্রি করা হতে পারে।

এ বছর ৭ জানুয়ারি টানা তৃতীয় দফায় আওয়ামী লীগ সরকারের মন্ত্রিসভা শপথ নেয়। প্রধানমন্ত্রীসহ ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী ও তিনজন উপমন্ত্রী নিয়ে নতুন মন্ত্রিসভা যাত্রা শুরু করে।

গত মে মাসে মন্ত্রিসভায় কিছুটা পরিবর্তন আনা হয়েছিল। দুজন পূর্ণমন্ত্রীর দায়িত্ব কমানো হয়েছিল। একজন প্রতিমন্ত্রীর মন্ত্রণালয় পরিবর্তন করা হয়েছিল। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী তাজুল ইসলামকে শুধু স্থানীয় সরকারের মন্ত্রী করা হয়। স্বপন ভট্টাচার্যকে দেয়া হয় পল্লী উন্নয়ন ও সমবায়। ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ে দায়িত্বরত মন্ত্রী মোস্তফা জব্বারকে শুধু ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের মন্ত্রী করা হয়। আর প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলককে দেয়া হয় তথ্য ও প্রযুক্তি বিভাগের দায়িত্ব। এ ছাড়া স্বাস্থ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসানকে তথ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী করা হয়।