মেধাবী শামীমার পাশে সাতক্ষীরা জেলা প্রশাসক ও তালার ইউএনও

প্রকাশঃ ২০১৭-১০-১৫ - ১৭:১৪

সেলিম হায়দার : মেধাবী ছাত্রী শামীমার উচ্চশিক্ষার স্বপ্ন কি পূরণ হবে না? এই শিরোনামে সম্প্রতি ইউনিক নিউজ অনলাইন  পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। উক্ত সংবাদটি তাৎক্ষনিক ফেসবুকে ছড়িয়ে পড়ে। সাথে সাথে দৃষ্টিগোচর হয় তালা উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফরিদ হোসেনের। তিনি তাৎক্ষনিকভাবে মেধাবী ঐ ছাত্রীর ফোন নাম্বারসহ সকল তথ্য সংগ্রহ করে সাতক্ষীরা জেলা প্রশাসককে অবহিত করেন। এরই প্রেক্ষিতে সাতক্ষীরা জেলা প্রশাসক আবুল কাশেম মোঃ মহিউদ্দীন রবিবার (১৫ অক্টোবর) সকালে শামীমা খাতুনকে মেডিকেলে ভর্তির জন্য ২০ হাজার টাকা প্রদান করেন।

 এ সময় তালা উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফরিদ হোসেন, তালা মহিলা কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুর রহমান এবং শামীমার মা রাবেয়া বেগম উপস্থিত ছিলেন। এছাড়া বিষয়টি অবগত হয়ে ঢাকার কয়েকজন বন্ধু শামীমা কে ১০ হাজার টাকা প্রদান করেন।

শামীমা খাতুন এক প্রতিক্রিয়ায় সাতক্ষীরা জেলা প্রশাসক, তালা উপজেরা নির্বাহী অফিসার ও স্থানীয় সাংবাদিকদের ধন্যবাদ জানান এবং সাহায্যের হাত বাড়ানোর জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উল্লেখ্য, হতদরিদ্র পারিবারের মেধাবী মেয়ে শামীমা খাতুন এ বছর রাজশাহী মেডিকেল কলেজে চান্স পেয়েছে কিন্তু তার পরিবারের আর্থিক সামর্থ্য না থাকায় মেয়ের কলেজে ভর্তি করা ও তার লেখাপড়া চালিয়ে যাওয়া অসম্ভব হয়ে পড়ে। শামীমা খাতুন সাতক্ষীরার তালা উপজেলার মাছিয়াড়া গ্রামের হত দরিদ্র মোশারাফ হোসেন ও রাবেয়া বেগমের মেয়ে। তার বাবা দিন মজুর ও মা গ্রামে গ্রামে ফেরি করে কাপড় বিক্রি করেন।