‘মে মাসেই নুসরাত হত্যার চার্জশিট : তদন্তে সন্তোষ্ট আদালত’

প্রকাশঃ ২০১৯-০৪-২৮ - ১৬:১৬

ঢাকা অফিস : আগামী মাসের মধ্যেই নুসরাত হত্যার চার্জশিট দেয়া হবে বলে জানান পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআই’র প্রধান ডিআইজি বনজ কুমার মজুমদার। রবিবার রাজধানীর ধানমণ্ডিতে পিবিআই কার্যালয়ে সাংবাদিকদের একথা জানান তিনি। নুসরাত হত্যায় জড়িত সুনির্দিষ্টভাবে শনাক্ত হওয়া ১৬ জনের, প্রত্যেকেই গ্রেপ্তার করা হয়েছে বলেও জানান তিনি।

পিবিআই’র প্রধান ডিআইজি বনজ কুমার মজুমদার চার্জশিট দেয়ার নির্দিষ্ট কোন তারিখ দেননি। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘সময় নির্দিষ্ট করে বলতে পারছি না । তবে আশা করছি আগামী মাসের মধ্যেই আমার একটা সিদ্ধান্ত উপনীত হব। আমার তদন্ত টিম জানে কে ঘটনা ঘটিয়েছে। আমার কাজ হলো এ মামলার যাবতীয় কাগজ পত্র বিচার কাজের জন্য আদালের কাছে হস্তান্তর করা।’

এদিকে, নুসরাত জাহান রাফি হত্যার ঘটনায় পুলিশ ব্যুরো অব ইনভেস্টটিগেশন- পিবিআই’র এ পর্যন্ত করা তদন্তে সম্পূর্ণভাবে সন্তুষ্ট আদালত। বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চে এ ঘটনায় বিচারিক কমিশন চেয়ে, রিট উপস্থাপনের পর রবিবার আদালত এমন মন্তব্য করেন।

সবকিছু মিলিয়ে পিবিআই’র কাজ সন্তোষজনক প্রতীয়মান হয়েছে। ফলে, একদিকে আদালত চায় না যে তদন্তে কোনো রকম প্রভাবিত হোক। এ মুহূর্তে আদালত হস্তক্ষেপের যৌক্তিক কারণ দেখছেন না। এছাড়াও মাদ্রাসার পরিচালনা পর্ষদ ঘটনার পর কি কি পদক্ষেপ নিয়েছিলো, সে বিষয়েও প্রয়োজন হলে আদালত খতিয়ে দেখবে বলেও জানানো হয়।