মোংলায় সরকারী উন্নয়মুলক কাজ বন্ধ করতে ঠিকাদারকে হয়রানী

প্রকাশঃ ২০২০-০৫-১১ - ১৭:২৪

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি : কাজ না পেয়ে মোংলায় অন্য এক ঠিকাদারের নির্মাণাধীন ব্রিজের কাজে বাঁধাগ্রস্থ করতে নানা রকম গুজব ছড়ানোর অভিযোগ উঠেছে। নির্মাণাধীন ব্রিজের কাজ বন্ধ করতেও মরিয়া হয়ে উঠেছে প্রতিপক্ষ এক ঠিকাদার। এ নিয়ে হয়রানী বন্ধ করতে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোঃ নাহিদুজ্জামান সবাইকে সতর্ক থাকতে বলেছেন।
ঠিকাদার প্রতিষ্ঠান মেসার্স মাহতাব এন্টারপ্রাইজের মালিক এস,এম মাহাতাব অভিযোগ করে বলেন, মোংলা ও এর পাশ্ববর্তী অন্যান্য উপজেলায় দীর্ঘ দিন যাবৎ সুনামের সাথে ঠিকাদারী ব্যবসা করে আসছেন তিনি। সরকারী দপ্তর থেকে কাজ নেয়ার জন্য তার প্রতিদ¦ন্ধী ছিলেন আরো কয়েকজন ঠিকাদার। যথাযথ পন্থা অবলম্বন করেই এবং কম মূল্যে তিনি ওইসব কাজ করার অনুমতি পান। এতে প্রতিদ¦ন্ধী ঠিকাদার ও পৌর শহরের কাপড় ব্যবসায়ী এ কাজ না পেয়ে তাকে বিভিন্নভাবে হয়রানী করে চলেছেন। প্রশাসনের বিভিন্ন দপ্তরসহ সামাজিকভাবে তাকে হেয় প্রতিপন্ন করতে জনৈক কাপড় ব্যবসায়ী ও ঠিকাদার তার বিরুদ্ধে নানা রকম গুজব ছড়াচ্ছেন বলেও জানান ঠিকাদার মাহাতাব। তিনি বলেন, যারা হয়রানী করে সরকারী প্রকল্পের কাজ বন্ধ করতে চান তাদের বিরুদ্ধে আদালতে মামলা করবেন তিনি।
এ বিষয়ে মোংলা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাহিদুজ্জামান বলেন, ঠিকাদার মাহাতাবের চলমান তিনটি ব্রীজ নির্মাণের প্রতিটি ধাপে তারা কাজ বুঝে নিয়েছেন এবং নির্মাণ কাজের ছবি সংরক্ষণ করেছেন। সুতরাং নিয়ম অনুযায়ী কাজ না পেয়ে একে অপরকে ক্ষতি না করা থেকে বিরত থাকার জন্য তিনি স্থানীয় ঠিকাদারদের প্রতি আবহবাণ জানান।