যশোরের তরুণ নেতা বিপুলকে ঘিরে স্বপ্ন দেখছেন ভোটাররা

প্রকাশঃ ২০১৯-০২-২৮ - ২০:৪৬

যশোর : জাতীয় সংসদ নির্বাচনের রেশ কাটতে না কাটতে বইছে উপজেলা নির্বাচনে হাওয়া। পাড়া-মহল্লার অলিগলি থেকে হাটে-বাজারে, শহরে-বন্দরে সবখানেই এখন ভোটের আলাপ।
তফসিল ঘোষণার পর থেকে সমর্থকদের সাথে নিয়ে মাঠ চষে বেড়াচ্ছেন প্রার্থীরা। চালাচ্ছেন গণসংযোগ। ভোটারদের কাছে হাত বাড়িয়ে দোয়ার সাথে চাইছেন ভোটটাও। এমন সরগরম ভোটের মাঠে সাড়া ফেলেছে আনোয়ার হোসেন বিপুল। তিনি যশোর সদর উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নিচ্ছেন ।
আনোয়ার হোসেন বিপুল যশোর জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমানে যুবলীগ নেতা। এছাড়াও তরুণ উদ্যোক্তা হিসাবেও তার পরিচিতি রয়েছে। জনগণের সাথে সংখ্যতা গড়ে তোলা তরুণ নেতা বিপুল এবারই প্রথম নির্বাচন করছেন। তাকে ঘিরে যশোর সদরে চলছে ব্যাপক আলোচনা।
জনপ্রতিনিধি হিসেবে জনগণের সেবক হওয়ার স্বপ্ন থেকেই নির্বাচনে অংশ নিয়েছেন বিপুল। আর তাকে স্বাগত জানিয়ে সমর্থন দিয়ে সাহস যোগাচ্ছে যশোরের আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ ও অঙ্গ সহযোগি সংগঠনগুলো। পাশে রয়েছে যশোরের দিনমজুর শ্রমিক, ব্যবসায়ীসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক দলের নেতাকর্মীরাও।
বিপুলকে ঘিরে স্বপ্ন দেখা যশোর সদরের ভোটাররা বলছেন, তরুণরা এখন সবখানে নেতৃত্ব দিচ্ছে। তাদের মাধ্যমে জবাবদিহিতা সম্ভব। উন্নয়ন সম্ভব। বিপদে আপদে তরুণ জনপ্রতিনিধি দ্রুত ছুটে আসতে পারবে। স্থানীয় পর্যায়ে উন্নয়নের স্বার্থে তরুণদের কাজ করার সুযোগ দিতে হবে।
যশোরর ভোটাররা আরোও জানান, তরুণ বিপুল মেধাবী ও উচ্চ শিক্ষিত। ছাত্র রাজনীতিতে তিনি তা প্রমাণ করেছেন। যশোরের প্রতিটি পাড়া-মহল্লায় তার যেমন কর্মী বাহিনী রয়েছে। তেমনি জনপ্রিয়তাও রয়েছে। তাছাড়াও তিনি অল্প বয়সে মানুষের সুখে-দুখে পাশে দাড়িয়ে সবার মন জয় করেছেন। তিনি সকলের পরিচিত মুখ। তার বিকল্প কেউ নেই।
যশোর সদরের এমএম কলেজপাড়ার হাসানুজ্জামান বলেন, এখানকার সাধারণ মানুষরা যেমন উন্নয়ন চায়, তেমনি চায় জনবান্ধব জনপ্রতিনিধি। এক্ষেত্রে তরুণ নেতা বিপুলকে এগিয়ে রাখছেন তিনি।
যশোর শহরের গাড়িখানার কলেজ ছাত্র রকি আহম্মেদ বলেন, দুর্নীতি রুখে খেটে খাওয়া মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করবেন আনোয়ার হোসেন বিপুল। যাতে তরুণদের প্রতি সাধারণ মানুষসহ ভোটারদের আস্থা বাড়ে।
এব্যাপারে যশোর সদর উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ও জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বিপুল বলেন, যশোর শহরসহ উপজেলার ‘প্রতিটি ইউনিয়নে কম বেশি মানুষ আমাকে ভালোবাসেন। আমার জনপ্রিয়তা রয়েছে এবং সবার দোয়া ও পরামর্শেই নির্বাচনে অংশ নিয়েছি। আমি নির্বাচনে জয়ী হলে যশোর সদর উপজেলাকে মডেল উপজেলা গঠনে কাজ করব’।