যশোরে মিছিল থেকে বিএনপির নেতা আটক

প্রকাশঃ ২০১৮-০৪-০৩ - ২১:৪১

যশোর: বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে যশোরে বিক্ষোভ মিছিল থেকে সদর উপজেলা বিএনপির সেক্রেটারি কাজী আজমকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার শহরের মুজিব সড়কে প্রেসক্লাব যশোরের সামনে থেকে তাকে আটক করা হয়।
পুরাতন কসবা পুলিশ ফাঁড়ির এসআই ফারুক হোসেন বলেন, হঠাৎ করে শহরের ঈদগাহ মোড় থেকে ১৫-২০ জনের একটি দল বিক্ষোভ মিছিল করে প্রেসক্লাবের দিকে যাচ্ছিল। এই মিছিল থেকে একজনকে আটক করা হয়। পরে জানা যায়, তিনি সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক।
কোতয়ালী থানার সেকেন্ড অফিসার এসআই মানিকচন্দ্র গাইন বলেন, পুলিশের কাছে গোপন খবর ছিল বিএনপি নেতাকর্মীরা বিক্ষোভ করে শহরের শান্তি-শৃঙ্খলা নষ্ট করবে। এজন্য পুলিশও তৈরি ছিল। প্রেসক্লাবের সামনে থেকে বিক্ষোভ মিছিলরত কাজী আজমকে আটক করা হয়।
এদিকে, কাজী আজমকে গ্রেফতারের তীব্র নিন্দা জানিয়েছেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু।
তিনি বলেন, ‘মিছিল-মিটিং করা মানুষের গণতান্ত্রিক অধিকার। কিন্তু এই সরকার পেটোয়া পুলিশ বাহিনী দিয়ে সেই অধিকার হরণ করেছে। দেশে একদলীয় শাসন ব্যবস্থা কায়েমে পুলিশ হয়ে উঠেছে প্রধান হাতিয়ার।’
তিনি অবিলম্বে কাজী আজমের মুক্তি দাবি করেন। একই সঙ্গে সব রাজনৈতিক মামলা প্রত্যাহার, কারাবন্দি রাজনৈতিক নেতাকর্মীদের মুক্তি দিয়ে দেশে গণতান্ত্রিক ব্যবস্থা ফিরিয়ে আনার দাবি জানান।