যশোর শিক্ষা বোর্ড ও খুলনা অনলাইন স্কুলের ভার্চ্যুল মিটিং অনুষ্ঠিত

প্রকাশঃ ২০২০-০৭-১২ - ১০:৩৪

ফুলতলা (খুলনা) প্রতিনিধিঃ খুলনা অনলাইন স্কুল শনিবার (১১ জুলাই) বেলা ১১টায় শিক্ষা ডিজিটালাইজেশনে যশোর শিক্ষা বোর্ড ও খুলনা অনলাইন স্কুলের ভ‚মিকা এবং করোনাকালীন সময়ে অনলাইন ক্লাসের চ্যালেঞ্জ ও সম্ভাবনা শীর্ষক এক ভার্চ্যুল মিটিং অনুষ্ঠিত হয়। প্রভাষক আনিসুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড যশোরের চেয়ারম্যান প্রফেসর ড. মোল্যা আমির হোসেন।

বিশেষ অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড যশোরের পরীক্ষা নিয়ন্ত্রক মধাব চন্দ্র রুদ্র, সরকারি টিচার্স ট্রেনিং কলেজ যশোরের অধ্যক্ষ প্রফেসর ড. জয়নাল আবেদীন খাঁন, সরকারি টিচার্স ট্রেনিং কলেজ খুলনার অধ্যক্ষ প্রফেসর ড. শেখ মোঃ রেজাউল করিম, এটুআই সংযুক্ত কর্মকর্তা ও সহযোগী অধ্যাপক মোহাম্মদ কবির হোসেন, এডুকেশনাল টেকনোলজি এক্সপার্ট মোঃ রফিকুল ইসলাম সুজন।

এছাড়াও খুলনা বিভাগের বিভিন্ন জেলার শিক্ষা অফিসারবৃন্দ, জেলা প্রাথমিক শিক্ষা অফিসারবৃন্দ এবং খুলনা বিভাগের জেলা অ্যাম্বাসেডরগন ভার্চ্যুল মিটিং এ অংশ গ্রহণ করেন। এ সময় খুলনা জেলা অ্যাম্বাসেডরের পক্ষে উপস্থিত ছিলেন শিক্ষক বিদ্যুৎ ফৌজদার, সৌমিত্র বিশ্বাস, এস এম সারাফুল ইসলাম, ফারহানা তাজ ও লিপিকা পাত্র।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড যশোরের চেয়ারম্যান প্রফেসর ড. মোল্যা আমির হোসেন বলেন, করোনাকালীন এই দুর্যোগ মুহুর্তে যে সকল অ্যাম্বাসেডরগণ নিজের অর্থ খবর করে অনলাইন ক্লাস পরিচালনা করছেন তাদেরকে ধন্যবাদ জানান এবং যশোর শিক্ষা বোর্ডের অনলাইন সেবা কার্যক্রম সম্পর্কে সকলকে অবহিত করেন।

বক্তাদের মধ্য থেকে সহযোগী অধ্যাপক মোহাম্মদ কবির হোসেন বলেন, যশোর শিক্ষা বোর্ডের ড্যাশ বোর্ডের সাথে শিক্ষক বাতায়নের ড্যাশ বোর্ড এর সংযোগ স্থাপন করলে উভয় ড্যাশ বোর্ডে প্রদর্শিত হবে। বিষয়টি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড যশোরের চেয়ারম্যান প্রফেসর ড. মোল্যা আমির হোসেন আনন্দের সাথে স্বাগত জানিয়ে বলেন, করোনায় বর্তমান বিশ্ব পরিস্থিতিতে দেশের শিক্ষা ব্যবস্থাকে এগিয়ে নিতে সকল ধরনের প্রস্তুতি গ্রহণ করা হবে।