রড সিমেন্টের গোডাউনে ৫ টন পেঁয়াজ !

প্রকাশঃ ২০১৯-১০-০২ - ১৮:৩৬
চট্টগ্রাম : চট্টগ্রামে রড সিমেন্টের গোডাউনে অভিযান চালিয়ে জব্দ করা হয়েছে ৫ টন পেঁয়াজ।  পেঁয়াজের মজুদ ঠেকাতে ও মজুদদারদের ধরতে ঢাকা, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়েছে। চট্টগ্রামে রড সিমেন্টের গোডাউনে অভিযান চালিয়ে  জব্দ করা হয়েছ ৫ টন পেঁয়াজ।

পেঁয়াজের দাম নিয়ে অস্থিরতা ঠেকাতে চট্টগ্রাম জেলা প্রশাসেনর বেশকটি টিম দেশের বড় পাইকারী বাজার খাতুনগঞ্জ ও রিয়াজউদ্দিন বাজারসহ বিভিন্ন স্থানে অভিযান চালায়। জেলার হাটহাজারিতে রড সিমেন্টের একটি গোডাউনে অভিযান চালিয়ে জব্দ করা হয় ৫ টন পেঁয়াজ। যা গত ১১ই সেপ্টেম্বর ভারত থেকে আমদানি করা।

অধিক লাভের আশায় ব্যবসায়ী আমির হোসেন তার মালিকাধীন রড সিমেন্টের গোডাউনে পেঁয়াজগুলো মজুত করে রাখেন। গোপন সংবাদ পেয়ে আজ দুপুরে ওই গোডাউনে অভিযান চালিয়ে পেঁয়াজগুলো জব্দ করা হয়। প্রাথমিকভাবে জানতে পেরেছি ভারতীয় এসব পেঁয়াজ গত ১১ সেপ্টেম্বর মজুত করা হয়। আমদানির কাগজপত্র যাচাই বাছাই করে গোডাউন মালিকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে, ঢাকায় দিনভরই সিটি করপোরেশন ছাড়াও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বাজারে বাজারে নজরদারী চালিয়েছে। রাজধানীতে পেঁয়াজের বড় পাইকারী বাজার শ্যাম বাজারে মজুদ খতিয়ে দেখেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। অভিযান চলেছে রাজধানীর কাওরান বাজারেও। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জানিয়েছে, দামের কারসাজি খতিয়ে দেখতে অভিযান নিয়মিত চলবে।

এছাড়া বরিশাল, ফরিদপুর, চাঁপাইনবাবগঞ্জসহ দেশের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়েছে প্রশাসন।তারা বলছেন পেঁয়াজের বাজার স্থিতিশীল রাখতে অভিযান অব্যাহত থাকবে।