রিফাত হত্যা: আসামিদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারের জন্য রিট

প্রকাশঃ ২০১৯-০৬-৩০ - ১৪:১২

ঢাকা অফিস : বরগুনায় রিফাত হত্যা মামলার মূল ৩ আসামিসহ ৯ জন এখনো পলাতক। গ্রেপ্তার ৫ জনের মধ্যে ৩ জনকে রিমান্ডে নিয়েছে পুলিশ। এই হামলা মামলার আসামিদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার এবং বিমান, নৌ ও স্থলবন্দরে রেড এলার্ট চেয়ে হাইকোর্টে রিট হয়েছে।

রিট আবেদনটি করেছেন আইনজীবী ইউনুস আলী আখন্দ। আলোচিত এই হত্যার পরের দিন আসামি চন্দন ও হাসানকে আটক করেছে পুলিশ। শনিবার ১০ নম্বর আসামি রফিকুল ইসলাম রিফাতকে বরগুনা সোনালি পাড়া থেকে আটক করেছে র‌্যাব।

এছাড়াও পটুয়াখালি থেকে সাইমুলকে আটক করেছে পুলিশ। এরমধ্য চন্দন ও হাসানকে ৭দিন এবং নাজমুলকে ৩ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। বাকিদের ধরতে তৎপরতা অব্যাহত রয়েছে বলে জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

গত ২৬শে জুন স্ত্রী আয়েশাকে বরগুনা সরকারি কলেজ থেকে ফেরার পথে মূল ফটকে নয়ন, রিফাত ফরাজীসহ আরও দুই যুবক রিফাত শরীফের ওপর হামলা চালায়। এ সময় ধারালো অস্ত্র দিয়ে রিফাত শরীফকে এলোপাতাড়ি কোপাতে থাকে তারা। তারা রিফাতকে কুপিয়ে রক্তাক্ত করে চলে যায়। পরে স্থানীয় লোকজন রিফাত শরীফকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে বরগুনা জেনারেল হাসপাতালে নিয়ে যায়। পরে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে রিফাত শরীফের মৃত্যু হয়।