রোহিঙ্গাদের ভোটার তালিকায় অন্তর্ভুক্তির অভিযোগে আটক ৩

প্রকাশঃ ২০১৯-০৯-১৭ - ১০:০০

চট্টগ্রাম : ভোটার তালিকায় রোহিঙ্গাদের অন্তর্ভুক্তির ঘটনায় চট্টগ্রাম নির্বাচন অফিসের কর্মচারী জয়নাল আবেদিনসহ তিনজনকে আটক করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে ১ ল্যাপটপ জব্দ করা হয়েছে। এ ঘটনায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। সোমবার রাতে নগরীর বিভিন্ন জায়গা থেকে তাদের আটক করা হয়।

এর আগে, রবিবার সকালে রোহিঙ্গাদের ভুয়া পরিচয়পত্রের বিষয়ে তদন্তের জন্য চট্টগ্রামের আঞ্চলিক ও জেলা নির্বাচন কমিশন কার্যালয়ে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের সহকারী পরিচালক রতন কুমার দাশের নেতৃত্বে চার সদস্যের একটি দল সেখানে এ অভিযান চালায়। দুদক টিম নির্বাচন কমিশনের সার্ভারে রোহিঙ্গাদের এনআইডি সংরক্ষিত থাকার প্রমাণ এবং এ ঘটনায় জনপ্রতিনিধিসহ এই দপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের জড়িত থাকার তথ্য-প্রমাণ পেয়েছে।

উল্লেখ্য, সম্প্রতি লাকী ওরফে রমজান বিবি নামে এক রোহিঙ্গা নারী জাতীয় পরিচয়পত্র নিতে এসে পুলিশের হাতে আটক হন। পরে তার স্মার্টকার্ড পরীক্ষা করে নির্বাচন কমিশনের সার্ভারে থাকা কোড নম্বরের সঙ্গে মিল পাওয়া যায়। জানা যায়, ঐ রোহিঙ্গা নারী ভুয়া ঠিকানা দিয়ে তৈরি করিয়েছেন জাল এনআইডি।

এছাড়া টেকনাফে পুলিশের গুলিতে নিহত রোহিঙ্গা সন্ত্রাসী নুর মোহাম্মদের কাছে এনআইডি পাওয়া যায়। এই ২টি কার্ডের সুত্র ধরে ভোটার তালিকায় রোহিঙ্গাদের অন্তর্ভুক্তির বিষয়টি উঠে আসে।