র‍্যাব-৭ কর্তৃক ০১ লক্ষ ৬৮ হাজার টাকা মূল্যের মাদকসহ আটক ১

প্রকাশঃ ২০২১-০১-২২ - ১৬:৪৯

চট্টগ্রাম ব্যুরো: ফেনী জেলার দাগনভূঁইয়া থানাধীন সিলোনিয়া বাজার এলাকায় অভিযান চালিয়ে আনুমানিক ০১ লক্ষ ৬৮ হাজার টাকা মূল্যের ৯৬ বোতল ফেন্সিডিল এবং ২৪ বোতল বিদেশী মদ উদ্ধারসহ ০১ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‍্যাব-৭, চট্টগ্রাম; মাদক পরিবহনে ব্যবহৃত একটি প্রাইভেটকার জব্দ।

র‍্যাব-৭ প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদ্ঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃঙ্খলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।র‍্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী, ডাকাত, ধর্ষক, চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার, মাদক উদ্ধার, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।

র‍্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী একটি প্রাইভেটকার যোগে বিপুল পরিমাণ মাদকদ্রব্য নিয়ে ফেনী হতে নোয়াখালীর দিকে যাচ্ছে। উক্ত সংবাদের ভিত্তিতে গত ২১ জানুয়ারি ২০২১ ইং তারিখ ২০৩০ ঘটিকায় র‍্যাব-৭ এর একটি আভিযানিক দল ফেনী জেলার দাগনভূঁইয়া থানাধীন সিলোনিয়া বাজারস্থ সোনালী ব্যাংক লিমিটেড এর সামনে ফেনী নোয়াখালী পাঁকা সড়কের উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে।

এসময় ফেনী হতে নোয়াখালীর দিকে আসা ০১ টি প্রাইভেটকারের গতিবিধি সন্দেহজনক মনে হলে র‍্যাব-সদস্যরা প্রাইভেটকারটি থামানোর সংকেত দিলে প্রাইভেটকারটি না থামিয়ে দ্রæত গতিতে র‍্যাব-৭র চেকপোস্ট অতিক্রম করে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা ধাওয়া করে প্রাইভেটকারটি আটক করতঃ আসামী মোঃ ফয়েজ আহম্মেদ (৫০), পিতা- মৃত সৈয়দ আহম্মেদ, সাং- সাতঘরিয়া, থানা- চৌদ্দগ্রাম, জেলা- কুমিল্লাকে আটক করে।

পরবর্তীতে উপস্থিতি সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীকে ব্যাপক জিজ্ঞাসাবাদে তার দেখানো ও সনাক্তমতে নিজ দখলে থাকা উক্ত প্রাইভেটকারে পিছনে বিশেষ কায়দায় রক্ষিত অবস্থায় দুইটি বস্তা হতে ৯৬ বোতল ফেন্সিডিল এবং ২৪ বোতল বিদেশী মদ উদ্ধারসহ আসামীকে গ্রেফতার করা হয় এবং উক্ত প্রাইভেটকারটি (ঢাকা মেট্রো গ-১২-১১১০) জব্দ করা হয়। গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদে আরো জানা যায়,

সে দীর্ঘদিন যাবত ফেনী জেলার সীমান্তবর্তী এলাকা হতে মাদকদ্রব্য সংগ্রহ করে পরবর্তীতে বিভিন্ন অভিনব কৌশলে নোয়াখালীসহ দেশের বিভিন্ন অঞ্চলের মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের নিকট বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত মাদকের আনুমানিক মূল্য ০১ লক্ষ ৬৮ হাজার টাকা এবং জব্দকৃত প্রাইভেটকারের আনুমানিক মূল্য ২০ লক্ষ টাকা।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মাদকদ্রব্য সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে ফেনী জেলার দাগন ভূইয়া থানায় হস্তান্তর করা হয়েছে।