শেখ আবু নাসের টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট শুরু শুক্রবার

প্রকাশঃ ২০১৭-১১-০৮ - ২৩:১৩

খুলনা : খুলনা জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক শেখ সোহেলের পৃষ্ঠপোষকতায় শুক্রবার থেকে খুলনায় প্রথমবারের মতো আয়োজিত হতে যাচ্ছে শেখ আবু নাসের টি-টোয়েন্টি ক্রিকেট গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্ট। টুর্নামেন্টের সবগুলো খেলা শহীদ শেখ আবু নাসের স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। টুর্নামেন্ট উপলক্ষ্যে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়েছে। টুর্নামেন্টে খুলনা সিনিয়র ডিভিশনের ১৬টি দল অংশ গ্রহণ করছে। বুধবার জেলা ক্রীড়া সংস্থার সম্মেলন কক্ষে এসব তথ্য জানান টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান সুজন আহম্মেদ।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, টুর্নামেন্টে ১৬টি দল ৪টি গ্র“পে অংশ গ্রহণ করবে। টুর্নামেন্টের ‘ক’ গ্র“পে খেলবে পঞ্চবীথি ক্রীড়া চক্র, কপিলমুনি ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (কেকেএসপি), দৌলতপুর ক্রীড়া চক্র ও কাশিপুর ক্রিকেট একাডেমী। ‘খ’ গ্র“পে রয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব, রেড সান ক্লাব, এ্যালফাবেট স্পোর্টিং ক্লাব ও ইয়ং জনতা ক্রীড়া চক্র। ‘গ’ গ্র“পে খেলবে বয়রা তরুণ সংঘ, খালিশপুর ক্রীড়া ও সাংস্কৃতিক সংসদ, একতা বয়েজ ক্লাব ও আলমগীর মেমোরিয়াল। আর ‘ঘ’ গ্র“পের চারটি দল হচ্ছে নিরালা ইউনাইটেড ক্লাব, খুলনা আবাহনী ক্রীড়া চক্র, আবুল কাশেম স্মৃতি সংসদ ও ন্যাশনাল ওয়েলফেয়ার এসোসিয়েশন।

আগামী ১০ নভেম্বর শুক্রবার বেলা ১১টায় শেখ আবু নাসের স্টেডিয়ামে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে পঞ্চবীথি ক্রীড়া চক্র মুখোমুখি হবে কাশিপুর ক্রিকেট একাডেমীর। প্রতিদিন দুইটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রথম ম্যাচ সকাল ৯টায় ও দ্বিতীয় ম্যাচ বেলা ১টায় শুরু হবে। টুর্নামেন্টে গ্র“প পর্বে দলগুলি সিঙ্গেল লীগ পদ্ধতিতে খেলবে। প্রতিটি গ্র“পের শীর্ষ দল নিয়ে অনুষ্ঠিত হবে সেমিফাইনাল। দুই সেমিফাইনাল বিজয়ী দল মুখোমুখি হবে ফাইনালে। টুর্নামেন্টে বিজয়ী দলকে একটি গোল্ডকাপ ট্রফি ও ৫০ হাজার টাকা প্রাইজমানি এবং রানার্স আপ দলকে একটি ট্রফি ও ৩০ হাজার টাকা প্রাইজমানি দেয়া হবে।

সংবাদ সম্মেলনে সুজন আহম্মেদ বলেন, খুলনাতে বিপিএলের কোন খেলা না থাকলেও এই টুর্নামেন্ট বিপিএলের ক্ষুধা কিছুটা মিটাবে। এ টুর্নামেন্ট নিয়মিত আয়োজন করা হবে বলেও জানানো হয়।

এছাড়া টুর্নামেন্ট সফল করতে আজ বর্নাঢ্য র‌্যালির আয়োজন করা হয়েছে। সকাল ১১টায় খুলনা সার্কিট হাউস মাঠ থেকে র‌্যালিটি শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা স্টেডিয়ামে এসে শেষ হবে। ওইদিন বিকেল ৫টায় নগরীর শিববাড়ি মোড়ে টুর্নামেন্টে অংশ গ্রহনকারী ১৬ দলের জার্সি ও ট্রফি উম্মোচন করা হবে। ট্রফি ও জার্সি উম্মোচন শেষে সবার জন্য উম্মুক্ত জমকালো কনসার্ট অনুষ্ঠিত হবে। আকর্ষনীয় এই কনসার্টে সংগীত পরিবেশন করবেন ইন্ডিয়ান আইডল খ্যাত ভারতের জনপ্রিয় শিল্পী অমিত পাল, বাংলাদেশের জনপ্রিয় ফোক শিল্পী মমতাজ ও স্থানীয় শিল্পীরা।

শুক্রবার আবু নাসের স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টুর্নামেন্টের উদ্বোধন করবেন সংসদ সদস্য বেগম মন্নুজান সুফিয়ান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংসদ সদস্য আলহাজ¦ তালুকদার আব্দুল খালেক, সংসদ সদস্য আলহাজ্ মিজানুর রহমান, খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, খুলনা রেঞ্জের ডিআইজি দিদার আহম্মদ ও খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ হুমায়ুন কবীর পিপিএম। অনুষ্ঠানে আরও উপস্থিত থাকবেন বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক শেখ সোহেল। সভাপতিত্ব করবেন খুলনা জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মোঃ আমিন উল আহসান।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংসদ সদস্য আলহাজ্ব মিজানুর রহমান, খুলনা চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি কাজী আমিনুল হক, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান বাবলু, সাধারণ সম্পাদক কাজী শামীম আহসান, অতিরিক্ত সাধারণ সম্পাদক মোঃ মোতালেব মিয়া, যুগ্ম সম্পাদক শেখ হেমায়েত উল্লাহ, জিএম রেজাউল ইসলাম, সংস্থার হাসান জহির মুকুল, সদস্য মোল্লা খায়রুল ইসলাম, ওয়াহিদুজ্জামান বাবু, নাজমুস সাদাত সুমন, খুলনা মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাসেল প্রমুখ।