সাতক্ষীরায় ‘নারী শিক্ষা ও নারীকে আত্মপ্রত্যয়ী করে গড়ে তোলার বিষয়ে করুণীয়’ শীর্ষক কর্মশালা

প্রকাশঃ ২০১৭-১০-১৪ - ২২:১০

সেলিম হায়দার, সাতক্ষীরা: প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট’র উদ্যোগে ‘‘নারী শিক্ষা ও নারীকে আত্মপ্রত্যয়ী করে গড়ে তোলার বিষয়ে করুণীয়” শীর্ষক এক কর্মশালা সাতীরায় অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে সাতীরা সার্কিট হাউজ সম্মেলন কে জেলা শিক্ষা অফিসের আয়োজনে এ কর্মশালায় জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট‘র পরিচালক মো. শাহাদাত হোসেন মজুমদার।

কর্মশালায় সাতীরা জেলা প্রশাসক আবুল কাশেম মো: মহিউদ্দিন এর সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট’র সহকারী পরিচালক (অর্থ ও হিসাব) মোহম্মদ আনোয়ার হোসেন সোহাগ, জেলা শিক্ষা অফিসার এস এম ছায়েদুর রহমান প্রমুখ। কর্মশালায় জেলার ৭ টি উপজেলার কলেজ, স্কুল ও মাদ্রাসার প্রতিনিধি, সরকারি-বেসরকারি কর্মকর্তা, সাংবাদিক ও উন্নয়ন সংগঠনের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

কর্মশলায় জানানো হয়, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট গঠন করে মাঠপর্যায়ে নারী শিক্ষা ও নারীকে আত্মপ্রত্যয়ী করে গড়ে তোলার ল্েয নানামুখী কার্যক্রম অব্যাহত রেখেছে। দারিদ্রতা যেন কোনো শিক্ষার্থীর জীবনে প্রতিবন্ধকতা সৃষ্টি করতে না পারে। আর্থিক সমস্যার কারণে গ্রামের শিশুরা যেন ঝরে না পড়, বাল্যবিবাহের অভিশাপ থেকে মুক্ত করে শিক্ষার প্রসারে কাজ করছে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট। দেশের নারী সমাজকে উন্নয়নের মূল স্রোতধারায় নিয়ে আসতে এবং শিক্ষার অনুকূল পরিবেশ সৃষ্টিসহ সর্বাত্মক সহায়তা প্রদানের মাধ্যমে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট কাজ করছে বলে উল্লোখ করা হয়।