২৪ ঘন্টায় করোনায় আরো ৩৯ জনের মৃত্যু : নতুন শনাক্ত ৩০৯৯

প্রকাশঃ ২০২০-০৭-১৩ - ১৯:২৭
ঢাকা অফিস : করোনাভাইরাসে গেল ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৩৯ জনের। আর নতুন শনাক্ত রোগীর সংখ্যা ৩ হাজার ৯৯ জন।

দেশে করোনায় আরো ৩৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট প্রাণ গেলো ২ হাজার ৩৯১ জনের। এছাড়া নতুন শনাক্ত করোনা রোগীর সংখ্যা ৩ হাজার ৯৯ জন। নতুন রোগীসহ দেহে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়ালো এক লাখ ৮৬ হাজার ৮৯৪ জনে। দেশে করোনাভাইরাস সংক্রমণের সর্বশেষ পরিস্থিতি নিয়ে সোমবার দুপুরে (১৩ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান প্রতিষ্ঠানটির অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

সংবাদ সম্মেলনে তিনি আরো জানান, করোনাভাইরাস শনাক্তে গেল ২৪ ঘন্টায় ১২ হাজার ৪২৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ৩ হাজার ৯৯ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি নিশ্চিত হয়। এতে শনাক্তের হার ২৪ দশমিক ৯৫ শতাংশে দাঁড়িয়েছে বলেও জানান নাসিমা সুলতানা। গতকাল (১২ জুলাই) এ হার ছিল ২৪ দশমিক এক শতাংশ। এছাড়া নতুন ৪ হাজার ৭শ’ ৩ জনসহ মোট সুস্থ হয়েছেন ৯৮ হাজার ৩শ’ ১৭ জন।

করোনায় আক্রান্ত হয়ে গেল ২৪ ঘণ্টায় যে ৩৯ জনের মৃত্যু হয়েছে তাদের ৩০ জন পুরুষ এবং ৯ জন নারী। তাদের মধ্যে শূন্য থেকে ১০ বছরের মধ্যে একজন, ১০ বছরের বেশি বয়সী একজন, ৩০ বছরের বেশি বয়স্ক তিনজন, চল্লিশোর্ধ্ব ৬ জন, পঞ্চাশোর্ধ্ব ১৩ জন, ষাটোর্ধ্ব ১১ জন, সত্তরোর্ধ্ব ৩ জন এবং ৮০ বছরের বেশি বয়সী একজন ছিলেন।