২৪ ঘন্টায় নতুন আক্রান্ত ১১২ : মোট আক্রান্ত ৩৩০ জন

প্রকাশঃ ২০২০-০৪-০৯ - ১৬:১২
ঢাকা অফিস : দেশে গত ২৪ ঘন্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ১১২ জন।

গেল ২৪ ঘন্টায় দেশে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ১১২ জন। এ নিয়ে দেশে করোনা আক্রান্ত মোট রোগীর সংখ্যা দাঁড়ালো ৩৩০ জনে। আর করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরও একজনের। এতে, দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ২১ জনে দাঁড়িয়েছে। বৃহস্পতিবার (৯ই মার্চ) অনলাইনে নিয়মিত সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

অনলাইন সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা, সানিয়া তাহমিনা। এবং রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান-আইইডিসিআর এর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। পরে, নিজ বাসা থেকে অনলাইন সংবাদ সম্মেলনে যোগ দেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গেল ২৪ ঘন্টায় ১ হাজার ৯৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তারমধ্যে ১১২ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি নিশ্চিত হয়েছে।

এ সময় আরও জানানো হয়, চিকিৎসকরা ঝুঁকি নিয়ে সেবা করে যাচ্ছেন তাই তাদের ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী-পিপিই নিশ্চিত করার কাজ চলছে। এ পর্যন্ত পিপিই যা ছিলো তার সংখ্যা আরও বেড়েছে।

এদিকে, বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৮৮ হাজার ছাড়িয়েছে।  আক্রান্ত ১৫ লাখের বেশি মানুষ।  একদিনে যুক্তরাষ্ট্রে প্রায় দুই হাজার মানুষের মৃত্যু হয়েছে।  এর মধ্যে নিউ ইয়র্কেই মৃত্যু হয়েছে ৭৭৯ জনের।  দেশটিতে আজ রেজা চৌধুরী নামে এক চিকিৎসকসহ এখন পর্যন্ত ৮৯ বাংলাদেশির মৃত্যু হয়েছে।  এদিকে, যুক্তরাজ্যে একদিনে সর্বোচ্চ ৯শ’র বেশি মানুষ মারা গেছেন।  করোনা নিয়ে রাজনীতি না করে সব দেশকে একসঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

করোনার থাবায় যুক্তরাষ্ট্রে প্রতিদিনই বাড়ছে মৃতের সংখ্যা। একদিনেই প্রাণ গেছে প্রায় দুই হাজার মানুষের। আক্রান্তের সংখ্যায় শীর্ষে থাকা দেশটিতে সামাজিক দূরত্ব নিশ্চিতে নানা পদক্ষেপ নেয়ার পরও, পরিস্থিতি অপরিবর্তিত। নিউইয়র্কেই আক্রান্ত প্রায় দেড় লাখ মানুষ। নিহতদের স্মরণে সব প্রতিষ্ঠানে পতাকা অর্ধনমিত রাখার নির্দেশ দিয়েছেন রাজ্যের গভর্নর অ্যান্ড্রু কুমো।