৭ বছরের শিশুকে জবাই করলো সৎপিতা

প্রকাশঃ ২০১৯-০৫-২৯ - ১০:৩১

ঢাকা অফিস : সাত বছরের শিশু রিফাতকে বেড়াতে নিয়ে যাবার কথা বলে জবাই করে হত্যা করেছে তার সৎ পিতা। নাটোরের পুঠিয়ায় এ ঘটনা ঘতে। পুলিশ সৎপিতা মোহাম্মদ আলীকে গ্রেপ্তার করেছে।

পুঠিয়া থানার ওসি সাকিল উদ্দীন জানান, শিশু রিফাত মঙ্গলবার সন্ধ্যায় নাটোর সদর উপজেলার একডালা এলাকার একটি মসজিদের ইফতার ও নামাজ পড়ে বের হয়। ওই সময় রিফাতকে বেড়াতে নেয়ার কথা বলে সাইকেলে তুলে নেয় তার সৎপিতা। পরে রাজশাহীর পুঠিয়া উপজেলার সেনভাগ এলাকায় একটি কলা বাগানে নিয়ে গলাকেটে হত্যা করে সৎপিতা মোহাম্মদ আলী।

হত্যার পর মঙ্গলবার রাতে মোহাম্মদ আলী বাড়ী ফেরেন। পরে রিফাতকে কোথায় নিয়ে গেছে এমন প্রশ্ন করলে অস্বাভাবিক আচরণ করেন। সন্দেহ হলে আত্মীয়স্বজন পুলিশকে খবর দেয়। পুলিশ মোহাম্মদ আলীকে আটক করে। পরে সে রিফাতকে হত্যার কথা স্বীকার করে। তার দেয়া তথ্য অনুযায়ী পুলিশ পুঠিয়া উপজেলর সেনভাগ থেকে রিফাতের গলাকাটা লাশ উদ্ধার করে।

পুলিশ আরও জানায়, রিফাতকে হত্যার লোমহর্ষক বর্ণনা দিয়েছে মোহাম্মদ আলী বলেছেন, প্রথমে রিফাতকে গলাটিপে হত্যা করেন তিনি। পরে ছুরি দিয়ে গলা কেটে মৃত্যু নিশ্চিত করেন।

এ ঘটনার ছয় মাস আগে মোহাম্মদ আলী রিফাতের মা বুলি খাতুনকে বিয়ে করেন। এরও কয়েক বছর আগে হিন্দু ধর্ম ত্যাগ করে মুসলিম হওয়ায় বাড়ী থেকে বিতাড়িত হন মোহাম্মদ আলী।

পুলিশ জানায়, এঘটনায় নাটোর পুলিশ তাকে আটক করে পুঠিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করেছে। শিশুটির লাশ ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়। বুলি খাতুন বাদী হয়ে মোহাম্মদ আলীর বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেছেন।