৯ দফা দাবিতে নিউমার্কেট মোড়ে ঐক্য পরিষদের গণঅবস্থান

প্রকাশঃ ২০২০-১১-০৭ - ১৭:৩৮

চট্টগ্রাম ব্যুরো: সংখ্যালঘু জনগোষ্ঠীদের ওপর নির্যাতন বন্ধ, নিরাপত্তা নিশ্চিত করা এবং সন্ত্রাসীদের শাস্তির দাবিতে চট্টগ্রামে দুই ঘণ্টার গণঅবস্থান কর্মসূচি পালন করছে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ। এসময় নিউমার্কেট মোড়ে নির্মাণ করা অস্থায়ী মঞ্চে পরিষদের সাধারণ সম্পাদক এডভোকেট রানা দাশগুপ্তসহ সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা কর্মসূচীতে অংশ নেন।

আজ শনিবার (৭ নভেম্বর) সকাল ১০টায়  নিউমার্কেট মোড় এলাকায় এ কর্মসূচি শুরু করেন তারা।

ঐক্য পরিষদের দাবিগুলো হল- ধর্ম অববমাননার জিগিড় তুলে দিনাজপুরের পাবর্তীপুর ও কুমিল্লার মুরাদনগরের সংখ্যালঘু এলাকায় আক্রমণ, সংখ্যালঘু ছাত্র-ছাত্রীদের ছাত্রত্ত্ব বাতিলের অপপ্রয়াশ, চবির অধ্যাপক কুশল চক্রবত্তীকে হত্যার হুমকী, ধর্মপ্রাণ শহীদুন্নবীকে পিটিয়ে পুড়িয়ে হত্যার প্রতিবাদে এবং গ্রেপ্তারকৃত ছাত্র- ছাত্রীদের আশুমুক্তি ও তাদের বিরুদ্ধে প্রদত্ত শোকজ নোটিশ প্রত্যাহার, সরকারের নির্বাচনী প্রতিশ্রুতিমতে সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়ন, জাতীয় সংখ্যালঘু কমিশন ও সংখ্যালঘু মন্ত্রণালয় গঠনের দাবি জানানো হয়।  আজ এ গণঅবস্থান কর্মসূচি পালন করা হয়।

সংগঠনের সাধারণ সম্পাদক এডভোকেট রানা দাশগুপ্ত বলেন, ‘দেশের বিভিন্ন জায়গায় সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলা, নির্যাতন বন্ধসহ নানান দাবিতে এ গণঅবস্থা কর্মসূচীতে অংশ নিয়েছি।’

তিনি আরো বলেন, আজ চট্টগ্রাম নিউমার্কেট মোড় ও ঢাকার শাহবাগ মোড়সহ সারা দেশে এই কর্মসূচি পালন করা হয়।

কর্মসূচিতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পরিষদ নেতা চন্দন তালুকদার, শ্যামল কুমার পালিত, অশোক দাশ, ব্রহ্মচারী গদাধর দাশসহ পরিষদ নেতৃবৃন্দ।