কেবিনে ওবায়দুল কাদের; আগামী সপ্তাহে বাইপাস সার্জারী

প্রকাশঃ ২০১৯-০৩-১৩ - ২১:২৪

ঢাকা অফিস : সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসারত ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। আগামী সপ্তাহের সুবিধাজনক সময়ে তাঁর বাইপাস সার্জারীর প্রস্তুতি নিচ্ছেন চিকিৎসকরা। তাঁর চিকিৎসা সমন্বয়ক বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের পরিচালক এবং নিওরোলজিস্ট প্রফেসর ডা. আবু নাসার রিজভী এ তথ্য জানান।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদককে আজ বুধবার সকালে, আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়। সকাল থেকেই তাকে নরম খাবার দেয়া হচ্ছে বলেও জানান অধ্যাপক আবু নাসার রিজভী।

এর আগে, কার্ডিও থোরাসিক সার্জন ডা. সিবাস্টিন কুমার সামি ওবায়দুল কাদেরের চিকিৎসার সর্বশেষ অগ্রগতি তাঁর পরিবারের সদস্যদের জানান। এ সময় উপস্থিত ছিলেন, কাদেরের সহধর্মিনী বেগম ইসরাতুন্নেসা কাদের ও সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোস্তাফিজুর রহমান।

গত ৩রা মার্চ হৃদরোগে আক্রান্ত হন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপতালে ভর্তি করার পর তার হার্টে তিনটি ব্লক ধরা পড়ে এবং তাৎক্ষণিকভাবে তাঁর হার্টে একটি রিং পরানো হয়। এর পরদিন ভারতের বিশিষ্ট হৃদরোগ চিকিৎসক ড. দেবি শেঠীকে বাংলাদেশে আনা হয় এবং তার পরামর্শে সেদিনই ওবায়দুল কাদেরকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে পাঠানো হয়।