কোল্ড ড্রিংসের ভিন্ন ব্যবহার

ইউনিক ডেস্ক : স্বাস্থ্যের জন্য কোল্ড ড্রিংস যতই অপকারী হোক না কেনো, এর চাহিদা কিন্তু কম নয়। তবে পান করা ছাড়াও কালো রংয়ের কোমল পানীয় দিয়ে আরও অনেক কাজই করা যায়।

প্রচলিত ও প্রতিষ্ঠিত কয়েকটি পন্থা নিয়ে গৃহস্থালীবিষয়ক একটি ওয়েবসাইটে এই বিষয়ে প্রকাশিত প্রতিবেদন অবলম্বনে কালো কোমল পানীয়র কয়েকটি ব্যবহার এখানে দেওয়া হল।

পোড়া বাসন পরিষ্কার করতে: পুড়ে যাওয়া হাঁড়ি, কড়াই ইত্যাদির নাছোড়বান্দা দাগ ওঠাতে কোমল পানীয় কাজে লাগাতে পারেন। পোড়া বাসনে কোমল পানীয় ঢেলে কিছুক্ষণ রেখে দিতে হবে। পানীয়ের অম্লীয় উপাদান দাগ তুলে ফেলবে অনেকটাই।

বার-বি-কিউ সস: পার্টিতে কোমল পানীয় আছে কিন্তু বার-বি-কিউ সস ফুরিয়ে গেছে! এমন অবস্থায় টমেটো কেচাপের সঙ্গে কোমল পানীয় মিশিয়ে তৈরি করে নিতে পারেন বার-বি-কিউ সস।

মার্কারের দাগ তুলতে: আপনার দস্যি সন্তান যদি সারা ঘরে মার্কার দিয়ে চিত্রকর্ম এঁকে থাকে তবে মেজাজ সামলে কোমল পানীয় যোগাড় করুন। দাগ লাগা স্থানগুলোতে কোমল পানীয় মাখিয়ে আলতোভাবে ঘষুন। পরে সাবান পানি দিয়ে ধুয়ে ফেলুন।

চুলের যত্নে: অবাক হচ্ছেন! তবে এটা সত্যি। কোমল পানীয়তে থাকে ফসফোরিক অ্যাসিড যা মাথার ত্বকের জন্য উপকারী। চুল কোঁকড়া করতে সাহায্য করে। ডাই করা চুলের রং তোলে এবং চুলের ঘনত্ব বাড়ায়।

বাগান পরিচর্যার সরঞ্জাম: মাটিতে কোমল পানীয় ঢাললে ওই অংশের ‘পিএইচ’য়ের মাত্রা কমে, ফলে গাছ বেড়ে ওঠার জন্য আদর্শ হয়ে ওঠে। বাগান বিশেষজ্ঞরা কম্পোজিট বিনে কোমল পানীয় যোগ করার পরামর্শ দেন। কারণ, এতে মাইক্রোঅর্গানিজমের বৃদ্ধি শক্তিশালী করে এবং সারের গুণগত মান বৃদ্ধি পায়। দূর করে পোকামাকড়ও।

ছবিতে পুরনোভাব দিতে: নতুন ছবিকে পুরানো ছবির মতো করে তুলতে কোমল পানীয় ব্যবহার করতে পারেন। তেমন কিছুই করতে হবে না, শুধু কোমল পানীয়তে ছবিটি ডুবিয়ে শুকিয়ে নিতে হবে।

মনে রাখতে হবে, সবগুলো কাজের জন্যই চাই কালো রংয়ের কোমল পানীয়।

আপনার মতামত জানানঃ