খুলছে খুলনা মহানগরীর পার্কগুলো

প্রকাশঃ ২০২১-০৯-১৫ - ২১:০২

নিজস্ব প্রতিবেদক :

দীর্ঘ দেড় বছর পর খুলনা মহানগরীর পার্কগুলো খুলে দেওয়া হচ্ছে। স্বাস্থ্যবিধি মেনে বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) থেকে খুলছে খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) কর্তৃক নিয়ন্ত্রিত এসব পার্ক।

কেসিসি সূত্রে জানা যায়, খুলনা সিটি কর্পোরেশনের অধীনে সাতটি পার্ক রয়েছে। এরমধ্যে খুলনা হাদিস পার্ক, জাতিসংঘ শিশু পার্ক, সোলার পার্ক, গোলকমনি পার্ক , নিরালা পার্ক, লিনিয়ার পার্ক ও খালিশপুর ওয়ান্ডারল্যান্ড শিশু পার্ক।

জানা গেছে, ২০২০ সালের ১৯ মার্চ থেকে করোনা মহামারীর কারণে নগরীর সাতটি পার্কে জনসমাগম নিষিদ্ধ করে সিটি কর্পোরেশন । সেই থেকে পার্কগুলো বন্ধ ছিল। ঘরবন্দি শিশুদের নিয়ে বিপাকে পড়েছিলেন অভিভাবকরা। এছাড়া এসব পার্কে প্রতিদিন প্রাতঃভ্রমণ ও শরীরচর্চা করতেন যারা তারাও ছিলেন মহাবিপাকে।

১৯ আগস্ট (বৃহস্পতিবার) মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপন অনুসারে সারা দেশের সব বিনোদনকেন্দ্র খুলো দেওয়া হলেও খোলা হয়নি খুলনার পার্কগুলো। এ নিয়ে শিশু কিশোর থেকে শুরু করে অভিভাবক ও নাগরিক নেতাদের মধ্যে ক্ষোভ বিরাজ করছিল। তারা নানাভাবে পার্কগুলো খুলে দেওয়ার দাবি সিটি মেয়রের কাছে জানিয়ে আসছিলো ।
খুলনা সিটি কর্পোরেশনের এস্টেট অফিসার মো. নুরুজ্জামান তালুকদার জানান, হাদিসপার্কসহ নগরীর সব পার্ক বৃহস্পতিবার সকাল থেকে খুলে দেওয়া হচ্ছে। ইতোমধ্য লিনিয়ার পার্ক খুলে দেওয়া হয়েছে। তবে খালিশপুর ওয়ান্ডারল্যান্ড শিশু পার্ক আপাতত বন্ধ থাকছে। দীর্ঘদিন বন্ধ থাকায় এটার সংস্কার করার প্রয়োজন। পার্কটি সম্পূর্ণ কেসিসির নিয়ন্ত্রণে পরিচালিত হবে।