খুলনার পশ্চিম বানিয়াখামার মাদ্রাসা ছাত্রীর সাফল্য

বিজ্ঞপ্তি : নূরানী তা’লীমুল কুরআন বোর্ড বাংলাদেশ কর্তৃক পরিচালিত তৃতীয় শ্রেণীর সমাপনী পরীক্ষা ২০২১ এ সমগ্র বাংলাদেশে প্রথম স্থান অর্জন করেছে খুলনার পশ্চিম বানিয়াখামার দারুল কুরআন বহুমুখী মাদ্রাসার মেধাবী ছাত্রী সুমাইয়া শারমিন। সে নূরানী তালিমুল বোর্ড বাংলাদেশ এর অধীনে তৃতীয় শ্রেণীর সমাপনী পরীক্ষা-২০২১ এ অংশগ্রহণ করে ৫০০ নম্বরের মধ্যে ৪৯৭ নাম্বার পেয়েছে।
রাজধানীর মোহাম্মদপুরে অবস্থিত বোর্ডের কেন্দ্রীয় কার্যালয় সূত্রে জানা গেছে এবার সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করেছে প্রায় ২০ হাজার শিক্ষার্থী। দেশের ৬৪ জেলায় প্রায় ৮’শ কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।
উল্লেখ্য যে,খুলনা শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত পশ্চিম বানিয়াখামার দারুল কুরআন বহুমুখী মাদ্রাসা বিগত কয়েক বছর যাবত ধারাবাহিকভাবে ইবতেদায়ী সমাপনীতে সর্বাধিক সংখ্যক বৃত্তি ও এ+ পেয়ে বৃহত্তর খুলনা বিভাগে প্রথম স্থান এবং নূরানী তৃতীয় শ্রেণীর সমাপনী পরীক্ষায় বৃহত্তর খুলনা বিভাগে সর্বাধিক সংখ্যক এ+ পেয়ে প্রথম স্থান ও সেরা দশে একাধিক স্থান অর্জন করে আসছে। ১৯৫২ সালে এই প্রতিষ্ঠিত এ মাদ্রাসাটি ১৯৯৯ সালে খুলনা চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি, বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী আলহাজ্ব মুনীর আহমেদ এর সার্বিক সহযোগিতা ও প্রচেষ্টায় পুনঃনির্মিত হয় ।ধর্মীয় নৈতিক ও যুগোপযোগী শিক্ষার অঙ্গীকার নিয়ে দৃষ্টিনন্দন বহুতল বিশিষ্ট ভবনে সার্বক্ষণিক সিসি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রিত পরিবেশে দক্ষ শিক্ষকমন্ডলী দ্বারা বর্তমানে হিফজ,ক্বিরাত, নূরানী ও ইবতেদায়ী শাখায় শিক্ষা কার্যক্রম চলছে। ২০২১ইং সালের নূরানী তৃতীয় শ্রেণীর সমাপনী পরীক্ষায় সুমাইয়া শারমিন সারাদেশের মধ্যে প্রথম স্থান অর্জন করায় মাদ্রাসার সম্মানিত মোতাওয়াল্লি আলহাজ্ব মুনীর আহমেদ মহান আল্লাহ তায়ালার নিকট কৃতজ্ঞতা জ্ঞাপন করে বলেন মাদ্রাসার শিক্ষক, অভিভাবক, পরিচালনা পর্ষদ ও ছাত্র ছাত্রীদের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় এ সফলতা অর্জন সম্ভব হয়েছে। ধারাবাহিক সফলতা ধরে রাখতে সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

আপনার মতামত জানানঃ