খুলনায় পুলিশের সাথে সংঘর্ষে আহত নেতাকর্মীদের দেখতে হাসপাতালে রিজভী

খুলনা : পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষের ঘটনায় আহত নেতাকর্মীদের দেখতে খুলনায় এসেছেন দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। শনিবার (২০ মে) দুপুরে তিনি খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে আহত নেতাকর্মী ও তাদের আত্মীয়-স্বজনের সঙ্গে কথা বলেন।

পরে সাংবাদিকদের রুহুল কবির রিজভী বলেন, গতকাল অন্যায়ভাবে এবং সম্পূর্ণ অগণতান্ত্রিকভাবে বর্বোরোচিত আক্রমণ করা হয়েছে। বিএনপির কেন্দ্রঘোষিত কর্মসূচি ছিল, যেখানে প্রধান অতিথি ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ও স্থানীয় নেতাকর্মীরা। সেখানে হামলায় আমাদের অনেক নেতাকর্মী আহত হয়েছেন। তাদেরকে দেখার জন্য দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আমাকে এখানে পাঠিয়েছেন।

হাসপাতালে তার সঙ্গে খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক এসএম শফিকুল আলম মনা, জেলা বিএনপির আহ্বায়ক আমীর এজাজ খান, সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পী, বিএনপি নেতা আশরাফুল আলম নান্নুসহ স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গতকাল শুক্রবার (১৯ মে) বিকেলে ১০ দফা দাবিতে খুলনা প্রেসক্লাব চত্বরে বিক্ষোভ সমাবেশ করে বিএনপি। বিকেলে প্রেসক্লাবের সামনে বিএনপির নেতাকর্মীরা জড়ো হয়। আগে থেকেই সেখানে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন ছিল। সমাবেশের প্রধান অতিথি বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত ও তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল প্রাইভেটকারে করে প্রেসক্লাবের সামনে আসেন।

এ সময় বিএনপি নেতাকর্মীরা স্লোগান দিতে থাকেন। বিকেল সোয়া ৪টার দিকে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের পাল্টাপাল্টি ধাওয়া শুরু হয়। এ সময় নেতাকর্মীরা ইটপাটকেল নিক্ষেপ করে। অপরদিকে পুলিশ লাঠিচার্জ করে এবং টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। সংঘর্ষের ঘটনায় বিএনপির ২০ জন নেতাকর্মী আহত হয়েছেন বলে জানা গেছে।