গায়েবী মামলার প্রতিবাদে মঙ্গলবার খুলনা বিএনপির বিক্ষোভ

বিজ্ঞপ্তি :

নিউ মার্কেটের ব্যবসায়ী ও ঢাকা কলেজের ছাত্রলীগ কর্মীদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনায় বিএনপির ২৪ নেতাকর্মীর নাম উল্লেখ করে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা দায়েরের প্রতিবাদে মঙ্গলবার (২৬ এপ্রিল) খুলনায় বিক্ষোভ সমাবেশ করবে বিএনপি। কেন্দ্র ঘোষিত কর্মসূচি সফল করতে মহানগর বিএনপির এক প্রস্ততি সভা রবিবার (২৪ এপ্রিল) দুপুরে কে ডি ঘোষ রোডস্থ দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

মহানগর বিএনপির আহবায়ক এস এম শফিকুল আলম মনার সভাপতিত্বে এবং সদস্য সচিব শফিকুল আলম তুহিনের সঞ্চালনায় প্রস্ততি সভায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন যুগ্ম আহবায়ক কাজী মো. রাশেদ, সৈয়দা রেহেনা ইসা, কাজী মাহমুদ আলী, আজিজুল হাসান দুলু, আবুল কালাম জিয়া, বদরুল আনাম খান, চৌধুরী শফিকুল ইসলাম হোসেন, একরামুল হক হেলাল, মাসুদ পারভেজ বাবু, শেখ সাদি, হাসানুর রশিদ চৌধুরী মিরাজ, সদস্য আব্দুর রাজ্জাক, হাফিজুর রহমান মনি, আশফাকুর রহমান কাকন, বেগ তানভিরুল আজম, রুবায়েত হোসেন বাবু, মুরশিদ কামাল, আরিফ ইমতিয়াজ খান তুহিন, বিপ্লবুর রহমান কুদ্দুস, সৈয়দ সাজ্জাদ আহসান পরাগ, কাজী মিজানুর রহমান, এহতেশামুল হক শাওন, শেখ ইমাম হোসেন, হাসান উল্লাহ বুলবুল, অ্যাডভোকেট মোহাম্মদ আলী বাবু, শেখ জামাল উদ্দিন, মো. আব্দুল হালিম, আবু সাইদ হাওলাদার আব্বাস, আফসার উদ্দিন, আনসার আলী, আলমগীর হোসেন, তারিকুল ইসলাম, খন্দকার হাসিনুল ইসলাম নিক, মো. জাহিদ হোসেন, মুজিবর রহমান প্রমুখ।

সভা থেকে মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় দলীয় কার্যালয়ে কেন্দ্র ঘোষিত বিক্ষোভ কর্মসূচি পালনের সিদ্ধান্ত হয়। দলীয় নেতাকর্মীদেরকে যথাসময়ে কর্মসূচিতে উপস্থিত থাকার জন্য আহবান জানানো হয়।

সভা থেকে ফ্যাসিবাদ বিরোধী আন্দোলন সংগ্রামে অংশ নিয়ে পুলিশের গুলিতে ও আওয়ামী সন্ত্রাসীদের হামলায় নিহত, গুমের শিকার ও আহত ১৭ নেতাকর্মীর পরিবারের কাছে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের পাঠানো ঈদ উপহার সামগ্রী পৌঁছে দেয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভা থেকে দল পুনর্গঠনের অংশ হিসেবে চলমান ওয়ার্ড পর্যায়ে প্রাথমিক তথ্য সংগ্রহ ফরম বিতরণ কর্মসূচির অগ্রগতি সম্পর্কে আলোচনা হয় এবং বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করা হয়।