গোপালগঞ্জে অনির্দিষ্ট কালের জন্য বন্ধ ভূমি নিবন্ধন

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জ জেলাব্যাপী অনির্দিষ্ট কালের জন্য বন্ধ হয়ে গেল ভূমি নিবন্ধন। বৃহস্পতিবার গোপালগঞ্জ জেলা ও সদর থানা সাব-রেজিষ্টারের কার্যালয়ের সামনে জেলার পাঁচ থানার দলিল লেখকদের বিক্ষোভের মাধ্যমে বন্ধ হয়ে যায় সব ধরণের দালিলিক কার্যক্রম।

জেলা রেজিস্টার গাজী আবু হানিফ কর্তৃক নতুন দলিল লেখকদের সনদ প্রদানকে কেন্দ্র করে দলিল লেখক সমিতি অনির্দিষ্টকালের জন্য জমি রেজিস্ট্রেশনসহ অন্যান্য কাজ করা থেকে নিজেদের বিরত রাখেন। তাদের দাবী আদালতে মামলার নিষ্পত্তির পূর্ব পর্যন্ত এ সনদ প্রদান অবৈধ এবং আদালত অবমাননার শামিল।

এক যৌথ বিবৃতিতে দলিল লেখক সমিতির সাবেক ও বর্তমান সাধারণ সম্পাদক খায়রুল আমিন খান ও সালাউদ্দিন খান বলেন, পূর্বের সনদপ্রাপ্তরাই কাজ করার জন্য নূন্যতম একটি চেয়ার ও একটি টেবিল বসানোর জায়গা পায়না সে ক্ষেত্রে নতুন সনদ প্রদান বা লাইসেন্স দিয়ে এখানের সুষ্ঠ পরিবেশ কে ধ্বংস করার চেষ্টা করছেন জেলা রেজিস্টার। তারা আরো বলেন, এ ধরনের অপচেষ্টা চালানো হলে তারা একদফা আন্দোলনে যেতে বাধ্য হবেন। কর্তৃপক্ষ এরুপ সিদ্ধান্ত থেকে সওে না আসা পর্যন্ত তারা তাদের এই শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাবেন।

এ ব্যাপারে রেজিষ্টার এর প্রধান সহকারী মো: ইবাদত হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি কোন কথা বলতে অপারগতা প্রকাশ করেন এবং ঊর্ধতন কতৃপক্ষ কে এ ব্যাপারে জানাবেন বলে জানান।

আপনার মতামত জানানঃ