জামাতুল আনসারের সামরিক প্রধান গ্রেপ্তার

ইউনিক ডেস্ক : কক্সবাজারের কুতুপালংয়ে নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র দুই সদস্যকে দেশি-বিদেশি অস্ত্র ও গোলাবারুদসহ আটক করেছে র‌্যাব। সোমবার ভোরে গোলাগুলির পর রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটক জঙ্গিরা হলেন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার শুরা সদস্য ও সামরিক শাখার প্রধান রনবীর ও তার সহযোগী বোমা বিশেষজ্ঞ বাশার।

উখিয়ার কুতুপালং এলাকায় এক সংবাদ সম্মেলনে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার প্রধান খন্দকার মইন বলেন, ‘কুমিল্লা থেকে নিখোঁজ কয়েকজন যুবকদের সন্ধান করতে গিয়ে বান্দরবানের গহীন বনে অভিযান চালিয়ে নতুন জঙ্গি সংগঠনের অস্তিত্ব পাওয়া যায়। বান্দরবানের অভিযানে জঙ্গি সংগঠনের শীর্ষ নেতাদের আটক করা হয়। তাদের জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে উখিয়া রোহিঙ্গা ক্যাম্প এলাকায় আজ ভোরে অভিযান চালানো হয়।’

খন্দকার মইন বলেন, ‘ভোরে নতুন জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার আস্তানা শনাক্তের পর কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন এলাকায় র‌্যাব-১৫ এর সদস্যরা অভিযান শুরু করে। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে জঙ্গির আস্তানা থেকে র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছুড়ে। এ সময় র‌্যাবও পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে জঙ্গিরা পালিয়ে যাওয়ার সময় ধাওয়া করে এই দুই জঙ্গিকে আটক করা হয়।

এ সময় জঙ্গিদের আস্তানা থেকে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে বলে জানান র‌্যাবের এই কর্মকর্তা।