তরিকুল ইসলামের ছেলে সুমিতও আটক

যশোর অফিস : বিএনপির স্থায়ী কমিটির সদস্য, সাবেক মন্ত্রী তরিকুল ইসলামের আরেক ছেলে শান্তনু ইসলাম সুমিতকেও পুলিশ ধরে নিয়েছে বলে অভিযোগ করা হচ্ছে।

পারিবারিক সূত্রে বলা হয়েছে, বুধবার রাত নয়টার পর রাজধানীর মিন্টো রোডে গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয়ের গেট থেকে সুমিতকে ধরে নেওয়া হয়। এসময় তিনি ছোট ভাই অমিতের জন্য ওষুধ ও গরম কাপড় নিয়ে গিয়েছিলেন। এর আগে মঙ্গলবার দিনগত মধ্যরাতে রাজধানীর শান্তিনগরের বাসা থেকে ডিবি পুলিশ ধরে নিয়ে যায় বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক (খুলনা বিভাগ) অনিন্দ্য ইসলাম অমিতকে। তাকে রমনা থানায় পুলিশের রুজু করা দুটি মামলায় আসামি করা হয়েছে। ওই মামলায় বৃহস্পতিবার আদালতে হাজির করে অমিতকে দুইদিনের রিমান্ডে নেয় পুলিশ।

মিন্টো রোডের ডিবি কার্যালয়ের সামনে থাকা এক গণমাধ্যমকর্মী জানান, বৃহস্পতিবার রাত নয়টার দিকে অমিতের জন্য ওষুধ ও গরম কাপড় নিয়ে গিয়েছিলেন বড় ভাই সুমিত। ডিবি কার্যালয়ের গেটের কাছে দাঁড়িয়ে তিনি ওষুধ ও কাপড় কীভাবে দেওয়া যাবে, তা নিয়ে কথা বলছিলেন পুলিশ সদস্যদের সঙ্গে। এসময় দুই ব্যক্তি এসে তাকে বলেন, ‘স্যার আপনাকে ডাকছে’। সুমিত তাদের সঙ্গে হাঁটতে হাঁটতে কিছুদূর এগিয়ে যান। এরপর ওই ব্যক্তিরা কিছুদূরে অপেক্ষমাণ সাদা রঙের একটি মাইক্রোবাসে উঠিয়ে সুমিতকে নিয়ে অজ্ঞাত স্থানে চলে যান।

একই তথ্য জানিয়েছেন সুমিতের মা অধ্যাপক নার্গিস বেগম। তিনি বলেন, ‘অমিত রাজনীতি করে। সুমিত তো কোনো রাজনীতির মধ্যে নেই। তাকে কেনো পুলিশ আটক করবে?’

আপনার মতামত জানানঃ