তালার সিনিয়র সাংবাদিক আবুল কাশেম আর নেই

প্রকাশঃ ২০১৭-১০-২৮ - ১৯:৪২

সেলিম হায়দার : দৈনিক লোকসমাজ পত্রিকার পাটকেলঘাটা প্রতিনিধি সিনিয়র সাংবাদিক ও তালা উপজেলা বিএনপির যুগ্ন সম্পাদক আবুল কাশেম সাগর (৫৫) ইন্তেকাল করেছেন (ইন্না লিলাহি … রাজিউন)। শুক্রবার দিবাগত রাত ১টায় সাতীরা সদর হাসপাতালে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান।

সাংবাদিক আবুল কাশেম সাগর দীর্ঘদিন হৃদরোগে ভুগছিলেন। মঙ্গলবার তার অবস্থার অবনতি হলে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার দিবাগত রাতে তিনি মারা যান।
তার মৃত্যুর সংবাদ পেয়ে তালা উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ ও সাংবাদিক সমাজ তার বাড়িতে ছুটে যান ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানান। শনিবার বেলা ১১টায় মরহুমের প্রথম নামাযের জানাযা পাটকেলঘাটা সিদ্দিকীয়া মাদরাসায় অনুষ্ঠিত হয়।
জানাযা নামায পূর্বক আলোচনায় মোবাইলে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির প্রকাশনা বিষয়ক সম্পাদক সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিব। এসময় তিনি শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।
এছাড়া বক্তব্য রাখেন তালা উপজেলা বিএনপির সভাপতি মৃণাল কান্তি রায়, সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ শফিকুল ইসলাম, উপজেলা আ’লীগের সভাপতি শেখ নুরুল ইসলাম, সাতীরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল বারি, সাবেক সাধারণ সম্পাদক ও জেলা বিটিভির প্রতিনিধি চেয়ারম্যান মোজাফফর রহমান, সরুলিয়া ইউনিয়ন বিএনপির সভাপতি রাশেদুল হক রাজু প্রমুখ। মরহুমের দ্বিতীয় নামাযের জানাযা তার গ্রামের বাড়ি উপজেলার তৈলকুপি গ্রামে অনুষ্ঠান শেষে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়।
নব্বই দশকের স্বৈরাচার বিরোধী আন্দোলনে রাজপথের নেতা সাংবাদিক আবুল কাশেম সাগরের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে তার বিদেহী আত্নার মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন তালা প্রেসকাব, পাটকেলঘাটা প্রেসকাব, পাটকেলঘাটা রিপোটার্স ক্লাব, নিউজ ক্লাবে কর্তব্যরত সাংবাদিকবৃন্দ।