তালায় সিএইচসিপিদের অবস্থান কর্মবিরতি

প্রকাশঃ ২০১৮-০১-২১ - ১৬:৪৪

তালা প্রতিনিধি : সারাদেশের ন্যয় তালায় বাংলাদেশ কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সি.এইচ.সি.পি) এসোসিয়েশন’র কেন্দীয় কমিটির সিদ্ধান্ত মোতাবেক চাকুরী জাতীয়করণের দাবিতে চলমান কর্মসূচীর অংশ হিসেবে সংগঠনের সাতক্ষীরা জেলার তালা উপজেলা শাখার উদ্যোগে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্ত্বরে ২০ জানুয়ারি শনিবার সকাল ৯ টা থেকে বিকাল ৩টা পর্যন্ত ৩ দিনব্যাপী অবস্থান কর্মসূচীর অংশ হিসাবে গতকাল রোববার ২য় দিন পালন করা হয়েছে।
কর্মসূচীতে উপস্থিত ছিলেন- সংগঠনের তালা উপজেলা শাখার সভাপতি মোঃ হাফিজুর রহমান, সাধারণ সম্পাদক আসিব মাহমুদ, সদস্য ইউনুছ আলী, আলমগীর হোসেন, প্রনব কুমার পাল,নাজমুল হোসেনসহ উপজেলার বিভিন্ন কমিউনিটি ক্লিনিকে কর্মরত ৩৭জন কমিউনিটি হেলথ্ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) উপস্থিত ছিলেন। সারা দেশের সাড়ে ৪ হাজার বীরমুক্তিযোদ্ধার সন্তানসহ ১৪ হাজার কমিউনিটি হেলথ্ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) দের চাকুরী দ্রুত জাতীয়করণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন।
সংগঠনের তালা উপজেলা শাখার সভাপতি মোঃ হাফিজুর রহমান জানান, “শেখ হাসিনার অবদান কমিউনিটি ক্লিনিক বাঁচায় প্রাণ” এই মন্ত্রকে বুকে ধারণ করে হত দরিদ্র অসহায় তৃণমূল জনগোষ্টিকে স্বাস্থ্য সেবা প্রদান করে আসছি। কিন্তু দুঃখের বিষয় স্বাস্থ্য অধিদপ্তর থেকে স্বঃপরিঃ/প্রশা-৩/বিবিধ-৩/২০০৮/৪৬৬৮ নং স্মারকে ১৯ সেপ্টেম্বর ২০১৩ সালে চাকুরি জাতীয়করণ প্রসংগে ডাঃ মোঃ শাহনেওয়াজ পরিচালক(প্রশাসন) স্বাক্ষরিত একটি চিঠি ইস্যু হয়। এরপর স্বাস্থ্য পরিবার পরিকল্পনা মন্ত্রনালয় থেকে আরসি এইচসিআইবি / প্রশা-১৩২/২০১২/৬৫৪ নং স্মারকে ১৭ এপ্রিল ২০১৪ সালে সার্ভিস বহি খোলার জন্য ডাঃ মাকদুমা নার্গিস অতিরিক্ত সচিব ও প্রকল্প পরিচালক আরসি এইচসি আইবি স্বাক্ষরিত একটি চিঠি ইস্যু হয়। তারপরও আমাদের কোন সমাধান অদ্যবধি হয়নি। ফলে আমরা কেন্দ্রের নির্দেশে ৩ দিনের কর্মবিরতি পালন করছি। এরপর আগামী ২৩ জানুয়ারি সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের সামনে কর্মবিরতি পালন করবো। এরপরও যদি আমাদের দাবী না মানা হয় তাহলে দেশব্যাপী ঢাকায় কর্মবিরতি পালন করা হবে।
এব্যাপারে উপজেলা পঃপঃ কর্মকর্তা ডাঃ কুরত-ই-খোদা জানান, তারা একটি প্রকল্পভ’ক্ত কাজ করে, তবে তাদের দাবী যোক্তিক।