দ্রব্যমূল্যে দিশাহারা মানুষ: মির্জা ফখরুল

ইউনিক ডেস্ক : মানুষ দ্রব্যমূল্যে দিশাহারা বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুক্রবার সকালে সিলেটের রেজিস্ট্রারি মাঠে সিলেট মহানগর বিএনপির দ্বি-বার্ষিক কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, দুই মাসে তিন বার বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে। মানুষ দ্রব্যমূল্যে দিশাহারা। ১০ টাকায় চাল খাওয়ানের কথা বলে এখন ৭০ টাকায় মোটা চাল খাওয়াচ্ছে। ডিম, পোল্ট্রি মোরগের দাম নাগালের বাইরে। ভাত খেতে না পারলে উন্নয়ন ধুয়ে খাবে না কি মানুষ।

তিনি বলেন, আওয়ামী লীগ সংবিধানকে বার বার কাঁটা-ছেড়া করে এটিকে অকার্যকর করে দিয়েছে। সংবিধানের মৌলিক বিষয় গণতান্ত্রিক শাসন ব্যবস্থাকে সরিয়ে দিয়ে বাকশাল করেছিল। সংবাদপত্রের স্বাধীনতাকে হরণ করেছিল। তারা দেশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে। দেশে আজ আইনের শাসন নেই।

তিনি আরও বলেন, এই সরকার নির্বাচন ব্যবস্থা ভেঙে দিয়েছে। এক নির্বাচনে তারা ১৫৪ জনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত করেছে।২০১৮ সালের নির্বাচনে দিনের ভোট রাতে দিয়েছে। দেশের মানুষ আওয়ামী লীগের অধীনে সুষ্ঠু নির্বাচন হবে বলে বিশ্বাস করে না। নতুন নির্বাচন কমিশন গঠন করতে হবে। যাতে বাংলাদেশের মানুষ ভোট দিয়ে তাদের নেতা নির্বাচন করতে পারে।