নওয়াপাড়ায় জুয়া আসর বন্ধ করে দিলেন ভ্রাম্যমান আদালত

প্রকাশঃ ২০১৭-১১-০২ - ০১:০০

রবিউল ইসলাম মিটু, যশোর : ভ্রাম্যমাণ আদালত অভয়নগরের কলাবাগান স্কুল মাঠে জুয়ার আসরে অভিযান চালিয়েছেন।  আদালত মেলা থেকে আটক ১১জনকে বিভিন্ন মেয়াদে সাজা এবং নগদ টাকা, পানির ফিল্টারসহ বিভিন্ন জিনিসপত্র জব্দ করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুর রহমান বলেন, ‘অভয়নগরের কলাবাগান স্কুল মাঠে নওয়াপাড়া পৌরসভার উদ্যোগে মেলার নামে র‌্যাফেল ড্রর মাধ্যমে জুয়া চলছিল। মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে ওই জুয়ার আসরে অভিযান চালানো হয়। এসময় মেলায় উপস্থিত উচ্ছৃঙ্খল লোকজন পুলিশ, র‌্যাব ও ম্যাজিস্ট্রেটের গাড়িতে ইটপাটকেল নিক্ষেপ করে। এসময় র‌্যাবের গাড়ির গ্লাস ভেঙে যায়। পরে ঘটনাস্থল থেকে ১১ জনকে আটক করা ভ্রাম্যমাণ আদালতের সামনে আনা হয়। রাত দুইটার দিকে আদালত ‘১৮৬০ সালের জুয়া আইনের ১৮৮ ধারা ও ১৮৬৭ সালের অন্য একটি আইনের ৪ ধারায় একজনকে তিন দিন এবং দশজনকে সাত দিন করে বিনাশ্রম কারাদন্ডাদেশ দেওয়া হয়।’

দন্ডপ্রাপ্তরা হলেন, অভয়নগরের মারুফ হোসেন (৫০), একই এলাকার শংকরপাশা গ্রামের হযরত আলী (২৮), মুন্সিগঞ্জ জেলার জগন্নাথপুর গ্রামের তানভির (২৫), বাগেরহাট জেলার মোল্যাহাট উপজেলার গাংনী গ্রামের ইসমাইল মোল্যা (২২), ঝিনাইদহ জেলা সদরের প্রভাহাটি গ্রামের হান্নান (২৫), ভোলা সদর উপজেলার বেতাল গ্রামের সাব্বির (২৪), জয়পুরহাট জেলা সদরের দুর্গাপুর বাজারের মারুফ হোসেন (২৫), খুলনা জেলার দিঘলিয়ার সোহেল হোসেন (২৪), হাজি গ্রামের হানিফ শেখ (২৫), একই এলাকার আকিজুর (২৫) এবং খুলনার ফুলতলা এলাকার জাকাত শেখ (২৫)।

এছাড়া ঘটনাস্থল থেকে নগদ ২৮ হাজার ৯৮৯ টাকা, ছয়টি পানির ফিল্টার, ২০টি প্রেসার কুকার, একটি ক্যামেরা, একটি টেলিভিশন, চারটি ফিরনি সেট, চারটি ব্লিন্ডার, একটি আয়রন মেশিন এবং দুই বস্তা চাল জব্দ করা হয়।