নওয়াপাড়ায় মুক্তিপনের টাকা নিতে আসা ২ অপহরণকারী আটক

প্রকাশঃ ২০১৭-১২-১৭ - ১৭:৩৭

অভয়নগর (যশোর): অভয়নগর উপজেলার্ধীন নওয়াপাড়া পৌর এলঅকার ও সাতক্ষীরা জেলা শহরের ২ কলেজ ছাত্র নড়াইল থেকে অপহরণ হওয়ার ৪৮ ঘন্টা পার হলেও তাদেরকে উদ্ধার করতে পারেনি পুলিশ। অপরদিকে অপহৃত কলেজ ছাত্রদ্বয়ের মুক্তিপনের টাকা নিতে আসা অপহরণকারী চক্রের ২ সদস্যকে আটক করেছে পুলিশ। আটক ২ জনের নিকট থেকে পুলিশ চাঞ্চল্যকর তথ্য পেয়েছে বলে জানা গেছে।
অপহরণের ঘটনাটি ঘটে শুক্রবার দুপুরে নড়াইল জেলা শহরে। অপহৃতদের একজন অভয়নগর উপজেলার ভাটপাড়া গ্রামের নুর মোল্যার ছেলে খুলনা বিএল কলেজের ছাত্র ওয়াসিফুল ইসলাম তুহিন, অপরজন একই কলেজের অনার্স শেষ বর্ষের ছাত্র মাসুদ সাতক্ষীরা শহরে বাড়ি। এ ঘটনার পর শনিবার আনুমানিক রাত ১২ টায় মুক্তিপণ নিতে আসা অপহরণকারী চক্রের ২ সদস্যকে পৌরসভার ৬ নং ওয়ার্ডের প্রফেসরপাড়া এলাকা থেকে অভয়নগর থানা পুলিশ আটক করে। আটককৃতরা হলেন, নওয়াপাড়া পৌরসভার প্রফেসরপাড়া এলাকার রুবেল (২৩) ও বিল্লাল হোসেন (২২)।
অপহৃত তুহিনের পরিবার ও পুলিশ জানায়, শুক্রবার বিএল কলেজ থেকে নড়াইলে ক্রিকেট খেলতে যায় তাদের ছেলে তুহিন ও সাতক্ষীরার মাসুদ। এরপর সন্ধ্যায় তুহিনের মোবাইল দিয়ে অপহরণকারীরা তার বাবার নিকট ছেলের মুক্তিপন বাবদ ১ লাখ বিশ হাজার টাকা দাবী করে। তুহিনকে বাঁচাতে তার পরিবার টাকা দিতে রাজী হলে তারা শনিবার বিকালে তাদেরকে টাকা নিয়ে নওয়াপাড়া আসতে বলে। বিষয়টি অভয়নগর থানায় অবগত করা হলে অপহরণকারী চক্রকে ধরতে পুলিশ বিশেষ একটি টিম গঠন করে। পুলিশ জানায়, দীর্ঘ অপক্ষোর পর নওয়াপাড়া মডেল স্কুল সংলগ্ন গলিতে অপনকারী চক্রের এক সদস্যকে আটকের সময় ধস্তাধস্তিতে তার মোবাইল ফোন ফেলে পালিয়ে যায়। পরে অভয়নগর থানা পুলিশ মোবাইলটি জব্দ করে। পুলিশ জানায়, উদ্ধারকৃত মোবাইলের মালিক নওয়াপাড়া প্রফেসরপাড়া এলাকার আকাশ হোসেন ওরফে তূর্য নামের এক যুবক। থানায় আটক ২ জন পুলিশের কাছে প্রাথমিক জিজ্ঞাসাবাদে এ চক্রের মূল হোতা অভয়নগর ও নড়াইল এলাকার চাঁদাবাজ ও অপহরণকারী চক্রের হোতা রোমিওসহ বেশ কয়েকজনের নাম জানিয়েছে বলে এসআই আজাদ দাবী করেছেন।
তবে তদন্তের স্বার্থে তিনি সবার নাম প্রকাশ করতে অপরাগতা প্রকাশ করেছেন।
নওয়াপাড়ায় ইতিপূর্বে একের পর এক চাঁদাদাবী ও চলতি মাসের প্রথম দিকে এক মাছ ব্যবসায়ীকে চাঁদার টাকা না পেয়ে গুলি করার ঘটনা এবং এই অপহরণের ঘটনা একই চক্রের। এ চক্রটির সাথে নওয়াপাড়া প্রফেসরপাড়া এলাকার এক প্রভাবশালী রাজনৈতিক নেতার ছেলে জড়িত থাকারও ইংগিত দিয়েছে পুলিশের ওই সূত্রটি। এ সম্পর্কে অভয়নগর থানার এস আই আজাদ বলেন, আটককৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে রোমিওসহ বেশ কয়েকজনের নাম বলেছে। তাদের আটকে পুলিশের অভিযান অব্যহত রয়েছে। এ এস আই শামসুজ্জামান জানান, উদ্ধারকৃত মোবাইলটি নওয়াপাড়া প্রফেসরপাড়ার আকাশ হোসেন তূর্য নামে এক যুবকের। তাকে আটকের জন্য অভিযান চলছে। তাছাড়া মোবাইলের কললিস্টও পর্যবেক্ষন করা হচ্ছে। অভয়নগর থানার ওসি শেখ গণি মিয়া বলেন, আটককৃতদের নড়াইল থানায় হস্তান্তর করা হবে। নড়াইল থানায় মামলা হবে। নড়াইল থানার ওসি দেলোয়ার হোসেন খান বলেন, অপহরণের বিষয়ে মামলার প্রস্তুতি চলছে। অভয়নগর থানার আটককৃতদের আনতে পুলিশ পাঠানো হচ্ছে। খেলা শেষে ফেরার পথে তাদেরকে অস্ত্র ঠেকিয়ে মাইক্রোবাসে চোখ বেঁধে উঠিয়ে ফাঁকা মাঠের মধ্যে নিয়ে যায়।