পাওনা টাকা চাইতে গিয়ে বিপাকে প্রতিবন্ধী : হত্যার হুমকি

প্রকাশঃ ২০১৮-০২-২৪ - ১৭:০৪

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জের কাশিয়ানীতে এক প্রতিবন্ধীর দুই লক্ষ টাকা আত্মসাত করার অভিযোগ উঠেছে এক প্রতারকের বিরুদ্ধে। সম্প্রতী এ ব্যাপারে ওই প্রতারকের বিরুদ্ধে প্রতিকার চেয়ে সাভার আমলী আদালতে মামলা করেছেন ভুক্তভোগী আবু জাফর সিকদার।
এদিকে মামলা তুলে নিতে ও পাওনা টাকা ফেরত না দিতে বাদীকে বিভিন্ন রকম ভয়ভীতি ও প্রান নাশের হুমকি দেয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী প্রতিবন্ধী আবু জাফর সিকদার।
মামলার বিবরনে জানা যায়, পূর্ব পরিচয়ের সূত্র ধরে গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার খায়েরহাট গ্রামের হিঙ্গুল মিয়া তার জামাতাকে বিদেশ পাঠানোর কথা বলে আবু জাফর সিকদারের নিকট থেকে দুই লক্ষ টাকা ধার নেয়। বিবাদী দুই বছরের মধ্যে ওই টাকা পরিশোধের শর্তে দেড়শত টাকার ননজুডিসিয়াল স্ট্যাম্পে চুক্তিবদ্ধ হন। এর এক পর্যায় চার-পাঁচ মাস পর প্রতিবন্ধী আবু জাফর ধারের টাকা চাইলে হিঙ্গুল মিয়া জামাতা তাকে টাকা দিচ্ছেন না বলে জানান। পাশাপাশি তার জামাতা বিদেশ থেকে টাকা পাঠালে টাকা পরিশোধের কথা বলেন।
এ ভাবে বিভিন্ন অজুহাত দেখিয়ে টাকা ফেরত দিতে নানান তালবাহানা করে কালক্ষেপন করতে থাকেন। এরই মধ্যে হিঙ্গুল মিয়ার জামাতা বিদেশ থেকে বাড়ীতে আসার সংবাদ পেয়ে জাফর সিকদার তার বাড়ীতে যান। কিন্তু টাকা ফেরত দিতে অস্বীকার করে উল্টো তাকে হুমকি দিয়ে বলেন তুমি যা করতে পারো করো আমি তোমাকে কোন টাকা দিতে পারবো না। এমনকি তাকে হত্যা করার হুমকি দেয়া হয় বলেও মামলায় উল্লেখ করা হয়।
এ ঘটনায় জাফর খান তার কর্ম এলাকা ঢাকার সাভারের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হিঙ্গূল মিয়ার বিরুদ্ধে ৪২০. ৪০৬ ও ৫০৬ ধারায় একটি মামলা (নং-সিআর-৫০৪/২০১৭) দায়ের করেন।
উল্লেখ্য, বিগত ২০১৭ সালের ১৬ আগস্ট সাভার মডেল থানার এস আই শেখ ফরিদ আহমেদ এ ব্যাপারে তদন্ত করে ঘটনার সত্যতা খুজে পান এবং আদালতে হিঙ্গুল মিয়ার বিরুদ্ধে প্রতিবেদন দাখিল করেন।