প্লট চেয়ে করা আবেদন প্রত্যাহার চেয়েছেন রুমিন ফারহানা

প্রকাশঃ ২০১৯-০৮-২৭ - ১৯:৫৪

ঢাকা অফিস : ব্যাপক আলোচনা-সমালোচনার মুখে গৃহয়াণ ও গণপূর্ত মন্ত্রণালয়ে প্লট চেয়ে করা আবেদন প্রত্যাহার চেয়েছেন বিএনপির সংরক্ষিত নারী সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা। আজ মঙ্গলবার, গৃহয়ায়ণ ও গণপূর্ত মন্ত্রী বরাবর আবেদন করেন বিএনপির এ নারী সাংসদ।

রুমিন ফারহানা তার আবেদনে উল্লেখ করেছেন, ‘বিএনপির তৃণমূলের নেতাকর্মী ও শুভাকাঙ্খীদের অনুভূতির প্রতি শ্রদ্ধা জানিয়ে গত ৩রা আগস্ট সংসদের দাপ্তরিক ফরম্যাটে করা আমার পূর্বাচলের প্লটের আবেদনটি আমি প্রত্যাহার করে নিচ্ছি। প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হল।’

সংরক্ষিত নারী আসনে বিএনপির সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা সম্প্রতি সরকারের কাছে নিজের নামে পূর্বাচল আবাসিক এলাকায় ১০ কাঠার প্লট চেয়ে আবেদন করেন। আবেদনপত্রে ঢাকা শহরে তার কোনো প্লট বা ফ্ল্যাট নেই বলে দাবি করেন তিনি। তবে, তাঁর নির্বাচনি হলফনামায় দেখা গেছে রুমিন ফারহানার নামে নিউ মার্কেট এলাকায় এলিফ্যান্ট রোডে একটি ফ্ল্যাট রয়েছে।

চলতি মাসের ৩ তারিখে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিমকে দেয়া চিঠিতে তিনি উল্লেখ করেন, ঢাকা শহরে আমার কোনো জায়গা/ফ্ল্যাট/জমি নাই। ওকালতি ছাড়া আমার অন্য আর কোনো ব্যবসা বা পেশা নাই। এ জন্য ঢাকার পূর্বাচল আবাসিক এলাকায় ১০ কাঠা প্লটের প্রয়োজন। পরে, তার এই চিঠিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।