ফুলতলায় ৩০০ কৃষক পেলেন বিনা মূল্যে আউশের বীজ ও সার

ফুলতলা (খুলনা) প্রতিনিধি// ফুলতলায় আউশ ধানের উৎপাদন বাড়াতে ৩০০ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে প্রণোদনা কর্মসূচির আওতায় বিনা মুল্যে সার ও বীজ বিতরণ উদ্বোধন করা হয়েছে। গতকাল সোমবার দুপুরে কৃষি অফিস হল রুমে আনুষ্ঠানিকভাবে এ প্রণোদনা বিতরণের উদ্বোধন করা হয়। উপজেলা কৃষি অফিস আয়োজিত বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন। এতে সভাপতিত্ব করেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ ইনসাদ ইবনে আমিন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মৎস্য কর্মকর্তা রনজিত কুমার রায়, যুব উন্নয়ন কর্মকর্তা এস এম কামরুজ্জামান, বীজ কমকর্তা মোঃ আনোয়ার হোনের, আইসিটি কর্মকর্তা পুষ্পেন্দু দাস, প্রেসক্লাব সভাপতি তাপস কুমার বিশ্বাস, সাংবাদিক শেখ মনিরুজ্জামান, সহকারী অধ্যাপক মোঃ নেছার উদ্দিন প্রমুখ।

উপজেলা কৃষি অফিস সূত্র জানিয়েছে, উপজেলার ৪টি ইউনিয়নে ৩০০জন প্রান্তিক কৃষককে দেওয়া হয়েছে ৫কেজি করে উফশী আউশ ধানের বীজ, ২০ কেজি করে ডিএপি ও ১০ কেজি করে এমওপি রাসায়নিক সার।

প্রণোদনার উফশী আউশ ধানের বীজ পেয়ে উপজেলার মশিয়ালী গ্রামের মোঃ মনিরুল ইসলাম, ফজর আলী ও মিন্টু মিয়া বলেন, কৃষি অফিসের পরামর্শ নিয়ে খেতে আউশ ধানের বীজ আবাদ করে উৎপাদন বাড়ানোর চেষ্টা করব।

ফুলতলা উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ ইনসাদ ইবনে আমিন বলেন, প্রণোদনা কর্মসূচি ২০২১-২২ অর্থবছরে উফশী আউশ ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষে উপজেলার ৩০০জন প্রান্তিক কৃষককে বীজ ও সার দেওয়া হয়েছে।