বটিয়াঘাটার ভান্ডারকোটে অন্তর্দীপন স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠনের জীবানু নাশক স্প্রে

প্রকাশঃ ২০২০-০৩-২৮ - ২০:২৫

বিজ্ঞপ্তি : করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে হাত ধোয়ার ব্যবস্থাকরণ ও জীবানু নাশক ছিটিয়েছে বটিয়াঘাটা উপজেলার ভান্ডারকোট ইউনিয়নে অন্তর্দীপন স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন। শুক্রবার সকালে ভান্ডারকোট ইউনিয়নের সামনে থেকে এই কর্মসূচির উদ্বোধন করেন ভান্ডারকোট ব্লাড ডোনার্স ক্লাবের সাধারণ সম্পাদক এস. এম. রেজোয়ানুর রহমান।

এসময় স্প্রে মেশিন দ্বারা প্রধান সড়কে জীবানু নাশক ছিটিয়ে অন্তর্দীপন স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ও ভান্ডারকোট ব্লাড ডোনার্স ক্লাবের সদস্যরা কর্মসূচীতে অংশগ্রহণ করেন। জীবানু নাশক স্প্রে ছিটানোর পাশাপাশি ইউনিয়নের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে হাত ধোয়ার জন্য পানি ও সাবানের ব্যবস্থা করা হয়েছে, জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ব্যানার টানানো হয়েছে, লিফলেট বিতরণ করা হয়েছে। মসজিদে মসজিদে হাত ধোয়ার জন্য সাবান সরবরাহ করা হয়েছে।

অন্তর্দীপনের এ ধরণের উদ্যোগকে প্রসংশনীয় মন্তব্য করে ভান্ডারকোট ব্লাড ডোনার্স ক্লাবের সাধারণ সম্পাদক এস. এম. রেজোয়ানুর রহমান বলেন, এ কর্মসূচীর মধ্য দিয়ে মানুষ রোগাক্রান্ত হওয়া হাত থেকে রক্ষা পাবে এবং সবার মধ্যে সচেতনতা বৃদ্ধি পাবে।

জাতির এ ক্রান্তিকালে সমাজের সকল স্তরের ব্যক্তি ও নানা প্রতিষ্ঠানগুলোকে এ ধরণের গণবান্ধব তথা শুভকর কর্মপন্থা নির্ধারণের আহবান জানান Association of Social and Economic Turnover (AsSET) এর সাধারণ সম্পাদক মোস্তফা কামাল ডলার।

ভান্ডারকোট ইউনিয়নের প্রধান সড়কসহ জনগুরুত্বপূর্ণ এলাকাগুলোতে জীবানু নাশক ছিটানো এবং হাত-ধোয়ার ব্যবস্থা করোনাভাইরাস সংক্রমণ নির্মূল না হওয়া পর্যন্ত এ কর্মসূচী অব্যাহত থাকবে বলে জানিয়েছেন সংস্থাটির সংশ্লিষ্টরা।

অন্তর্দীপন স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠনের প্রতিষ্ঠাতা মোঃ হাফিজুর রহমান শেখ বলেন, ভান্ডারকোট ইউনিয়নের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে জীবানু নাশক ছিটানোর পাশপাশি জনগুরুত্বপূর্ণ ০৬ টি স্থানে সাবানসহ পানির জার স্থাপনের মাধ্যমে হাত-ধোয়ার ব্যবস্থা করেছে,জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ব্যানার টানানো হয়েছে, লিফলেট বিতরণ করা হয়েছে। মসজিদে মসজিদে হাত ধোয়ার জন্য সাবান সরবরাহ করা হয়েছে । এসব স্থানের পরিচ্ছন্ন উপকরণ শেষ হয়ে গেলে অন্তর্দীপনের সদস্যরা পুনরায় সরবাহের ব্যবস্থা অব্যাহত রাখবে। পরবর্তীতে পাশের অন্যান্য ইউনিয়নে এই ধরনের কর্মসূচি গ্রহন করা হবে।
এই কর্মসূচিতে অংশগ্রহণ করেন মিরাজ তাহসিন শিমুল, মোঃ আরিফুজ্জামান, আল আমিন নাঈম, মোঃ জাহাঙ্গীর আলম, মোঃকামরুল ইসলাম, মোঃ সুজা শেখ, সোহেল ফকির, কেশব শীল, দিনার, মফিজুর রহমান, শুয়াইব মল্লিক, সুলাইমান সরদার, সহ সকল সদস্যবৃন্দ।