বটিয়াঘাটায় জাল দলিল করতে এসে ৩ ভূমি দস্যু আটক

প্রকাশঃ ২০১৯-১১-১৫ - ১৮:১০

বটিয়াঘাটা প্রতিনিধি : খুলনার বটিয়াঘাটা উপজেলা সাব-রেজিষ্ট্রি অফিসে গত বৃহস্পতিবার জাল দলিল করতে এসে ৩ ভূমিদস্যু আটক হয়েছে। আটক ভূমি দস্যুদের বাড়ি নগরীর ২৬, সিমেন্ট্রি রোড এলাকায়। অন্যের নামীয় সম্পত্তি রেকর্ড করে দেয়ার জন্য তারা সাব-রেজিস্ট্রি অফিসে দলিল তৈরী করে জমা দেন। অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত দৌলতপুর সাব-রেজিস্ট্রি অফিসের রেজিস্ট্রার মো: সাজ্জাদ হুসাইন দাতাদের জাতিয় পরিচয় পত্র দেখে সন্দেহ করেন। এসময় তিনি পরীক্ষা নিরিক্ষা করে পুলিশে সংবাদ দেন।
বটিয়াঘাটা থানার এসআই আহমেদ কবির জানান, সাব-রেজিস্ট্রার সংবাদ দিলে ঘটনা স্থল থেকে কৃষ্ণপদ সরকার, বিকাশ চন্দ্র সরকার ও রবীন্দ্র নাথ সরকারকে আটক করা হয়। তাদের সহযোগী আরও কয়েকজন এ সময় দ্রুত দৌড়ে পালিয়ে যায়। আটককৃতদের বিরুদ্ধে দলিল লেখক তারিকুল ইসলাম বাদী হয়ে মামলার প্রস্তুতিতে আছেন। তারিকুল নিজেই ছিলেন ওই জাল দলিলের গ্রহীতা। তিনি খুলনা দলিল লেখক সমিতির সদস্য তার লাইসেন্স নম্বর ১৯/১৩। দলিলের লেখক ছিলেন মো: মশিউদ্দিন আহমেদ। তিনিও খুলনা দলিল লেখক সমিতির সদস্য। তার লাইসেন্স নম্বর ৪৮/১৪। শোলমারী মৌজার ৩৬ শতাংশ জমির দলিল তিনি লিপিবদ্ধ করেন।
সাব-রেজিস্ট্রার সাজ্জাদ হুসাইন বলেন, আটককৃতদের ন্যাশনাল আইডি কার্ড দেখে সন্দেহ হয়। পরে পুলিশে খবর দিলে তাদের আটক করে। তিনি বলেন, তিক্ষ্ন দৃষ্টি রেখে এখানে দলিল সম্পাদনের কাজ করার চেস্টা করছি।
উল্লেখ্য সাবেক সাব-রেজিস্ট্রার সুব্রত কুমার সিংহ বটিয়াঘাটায় কর্মরত থাকা কালে ভূমি দস্যুদের সহায়তায় জাল দলিলের মহোৎসব চলে। তার বিরুদ্ধে গত ১৩/২/১৯ তারিখ খুলনার যুগ্ম জেলা জজ ৩য় আদালতে মামলা হয় যার নম্বর দেওয়ানী ৩৪/২০১৯। সম্প্রতি তিনি কুষ্টিয়া জেলা সাব-রেজিস্ট্রি অফিসে কর্মরত অবস্থায় ঘুষ সহ দুদকে আটক হন।
অভিযোগ উঠেছে সকল জাল দলিলই কয়েকজন অসাধু দলিল লেখক লিখে থাকেন। অথচ অজ্ঞাত কারণে তাদের বিরুদ্ধে মামলা হয় না।