বারাণসী থেকে মনোনয়নপত্র জমা দিলেন মোদি, লড়ছেন না প্রিয়াঙ্কা

প্রকাশঃ ২০১৯-০৪-২৬ - ১৭:৩০

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের উত্তর প্রদেশের বারাণসী আসনে আজ মনোনয়নপত্র জমা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আজ শুক্রবার, কালেক্টরেট অফিসে মনোনয়নপত্র জমা দেন তিনি।

বারাণসী থেকেই মোদির বিরুদ্ধে লড়াইয়ের কথা ছিল কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধীর। কিন্তু, কংগ্রেসের পক্ষ থেকে জানানো হয়েছে, মোদির বিরুদ্ধে লড়ছেন না প্রিয়াঙ্কা গান্ধী। প্রিয়াঙ্কার বদলে এ আসন থেকে লড়বেন উত্তর প্রদেশের পাঁচবারের বিধায়ক অজয় রায়।

ভারতের গণমাধ্যমে প্রকাশিত একাধিক প্রতিবেদনে বলা হয়েছে, রাজনীতিতে যোগ দেয়ার পর থেকেই প্রিয়াঙ্কা নিজেই বারণসী থেকে নির্বাচন করার ইচ্ছা করেন। এতো আগ্রহ দেখানোর পরও কেনো প্রিয়াঙ্কাকে কেনো প্রার্থী করা হলোনা?

এ বিষয়ে কংগ্রেসের এক শীর্ষ নেতা জানান, রাহহুল গান্ধী এতে রাজি নন।

এদিকে, গতকাল বারাণসীতে মেগা রোড শো করেন নরেন্দ্র মোদি। বৃহস্পতিবার বিকেলে, কাশী হিন্দু বিশ্ববিদ্যালয়ের প্রবেশপথের সামনে মদনমোহন মালব্যকে শ্রদ্ধা জানিয়েই শুরু হয় মোদির মেগা রোড শো। এরপর, একে একে প্রাচীন এই নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ অংশ পেরিয়ে রোড শো শেষ হয় দশাশ্বমেধ ঘাটে। সেখানে গঙ্গা আরতিও করেন তিনি।

মোদির এই শোভাযাত্রায় অংশ নেন দলীয় সভাপতি অমিত শাহ, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথসহ অন্যান্য রাজ্যের বিজেপি মুখ্যমন্ত্রীরাও। এছাড়াও রোড শো’তে অংশ নেন অধিকাংশ কেন্দ্রীয় মন্ত্রীরা। এ নিয়ে, দ্বিতীয় বার বারাণসী থেকে ভোটে লড়ছেন নরেন্দ্র মোদি। এর আগেও বারাণসীতে প্রতিদ্বন্দ্বিতা করে জয়ী হন তিনি।