বিআরবি আজগড়া মাধ্যমিক বিদ্যালয়ে শহীদ মিনার নির্মাণ কাজের উদ্বোধন

ইউনিক প্রতিবেদক :
খুলনার তেরখাদা উপজেলার আজগড়া ইউনিয়নের বি.আর.বি আজগড়া মাধ্যমিক বিদ্যালয় চত্বরে শহীদ মিনার নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেছেন খুলনার জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার। মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় বিদ্যালয় চত্বরে প্রধান অতিথি হিসেবে তিনি শহীদ মিনার ভিত্তি প্রস্তর স্থাপন করেন। বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি সাংবাদিক মল্লিক সুধাংশুর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে খুলনা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আছাদুজ্জামান, তেরখাদা উপজেলার চেয়ারম্যান শেখ শহীদুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার আবিদা সুলতানা, উপজেলা শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলাম, দৈনিক পুর্বাঞ্চলের নির্বাহী সম্পাদক আহমদ আলী খান বিশেষ অতিথির বক্তৃতা করেন। স্বাগত বক্তৃতাকরেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক রমেন্দ্র নাথ মল্লিক। এছাড়াও স্বাস্থ্যবিধি মেনে আয়োজিত এই অনুষ্ঠানে জেলা-উপজেলার পদস্থকর্মকর্তাবৃন্দ, জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধা, বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য, অভিভাবক এবং এলাকার বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তৃতায় খুলনার জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার বলেছেন, প্রতিটি বিদ্যালয়ে শহীদ মিনার থাকা খুবই জরুরী। শহীদ মিনার থাকলে শিক্ষার্থীদের হৃদয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা আরো বৃদ্ধি পাবে। মুক্তিযুদ্ধের চেতনা বিকশিত হবে। তিনি বলেন, বর্তমান সকার শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নে আন্তরিক। আশা করি সেই সুযোগ কাজে লাগিয়ে প্রতিটি বিদ্যালয় আজগড়া বিআরবি মাধ্যমিক বিদ্যালয়ের মতো দৃষ্টান্ত স্থাপন করতের সক্ষম হবে।
উত্তর খুলনার আজগড়া ইউনিয়নের আজগড়া গ্রামে স্থাপিত এই বিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রতিবছর মহান ২১ শে ফেব্রুয়ারিতে কলাগাছ দিয়ে শহীদ মিনার নির্মাণ তৈরি করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে আসছে। বিদ্যালয় প্রতিষ্ঠার ২৭ বছর পর শহীদ মিনার নির্মাণের উদ্যোগের মধ্য দিয়ে শিক্ষার্থীসহ এলাকার সর্বস্থরের মানুষে প্রত্যাশা পুরন হতে যাচ্ছে। ইতমধ্যে বিদ্যালয় চত্বরে গণহত্যার স্মৃতিফলক স্থাপিত হয়েছে। মুজিববর্ষকে স্মরণীয় করে রাখার লক্ষ্যে ‘বঙ্গবন্ধু স্টেটম্যান অব দ্যা সেন্সুরি’ শিরোনামে জাতির পিতার একটি ম্যুরাল নির্মাণের কাজ চলছে। আর আজ মঙ্গলবার শহীদ মিনার নির্মাণ কাজের উদ্বোধন করা হচ্ছে।

আপনার মতামত জানানঃ