বিনামূল্যে ২শতাধিক মানুষের রক্তের গ্রুপ নির্ণয় করে দিল আল-মু’মিন ব্লাড ব্যাংক

তালা (সাতক্ষীরা) প্রতিনিধিঃ সাতক্ষীরায় বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্প ও মাস্ক বিতরণ করেছে আল-মু’মিন ব্লাড ব্যাংক। সোমবার (১৪ ফেব্রুয়ারি) বিশ্ব ভালোবাসা দিবসে ‘রক্তিম ভালবাসা ছড়িয়ে যাক প্রাণে-প্রাণে’ স্লোগানে সাতক্ষীরার তালা উপজেলার ০২নং নগরঘাটা ইউনিয়নের রাইচমিল মোড়ে এ রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্প অনুষ্ঠিত হয়।

বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পে আল-মু’মিন ব্লাড ব্যাংকের মডারেটর শামীম বিশ্বাসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নগরঘাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামরুজ্জামান লিপু।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করে দেওয়া নিঃসন্দেহে একটি ভালো কাজ। রক্তের গ্রুপিং জানার প্রয়োজনীয়তা যে কত বেশি তা নতুন করে বলার কিছু নেই। প্রত্যেক মানুষের রক্তের গ্রুপ জানা অতি জরুরি। আপনার রক্তের গ্রুপ জানা থাকলে হঠাৎ একজন মৃত্যুমুখী মানুষকে রক্তদিয়ে বাঁচানো সম্ভব হতে পারে। আমাদের জীবনে নানা দুর্ঘটনায় একজনের শরীর হতে অন্যজনের শরীরে রক্ত সঞ্চালনের প্রয়োজন দেখা দিতে পারে। তাই রক্তের গ্রুপ জানা থাকলে বিপদে মানুষের পাশে দাঁড়ানো সহজ হয়। এসময় আয়োজকদের ধন্যবাদ জ্ঞাপন করেন তিনি।

এর আগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পের উদ্বোধন ঘোষণা করেন কাজী নজরুল ইসলাম বিদ্যাপিঠের প্রধান শিক্ষক ও স্থানীয় পোড়ার বাজার ব্যবস্থাপনা কমিটির সভাপতি সাইদুল আলম বাবলু। উদ্বোধনী বক্তব্যে তিনি আল-মু’মিন ব্লাড ব্যাংকের বিশেষ এই কর্মসূচির প্রশংসা করে এর আয়োজকদের ধন্যবাদ জানান।

সকাল ১০টা থেকে বেলা তিনটা পর্যন্ত চলা রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পে স্থানীয় ২শতাধিক মানুষের রক্তের গ্রুপ বিনামূল্যে পরীক্ষা করা হয় এবং তাদের মধ্যে মাস্ক বিতরণ করা হয়। রক্তের গ্রুপ পরীক্ষা করেন প্যাথলজিষ্ট রুহুল আমিন জনি।

ভার্চুয়ালি যুক্ত হয়ে ক্যাম্পেইনের সার্বিক খোঁজ-খবর নেন আল-মু’মিন ফাউন্ডেশন ও ব্লাড ব্যাংকের চেয়ারম্যান মনোয়ার হুসাইন মোমিন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আল-মু’মিন ব্লাড ব্যাংকের অন্যতম উপদেষ্টা নাজমা বেগম, এডমিন হাসিব বাবু রনি, এসএম নাসিম উদ্দিন, সাবিকুন নাহার, মুশফিকুর রহমান রিজভি, মডারেটর ফাতিমাতুজ্জাহরা, মুনিয়া সুলতানা ঋতু, সদস্য হাবিবুল্লাহ হাবিব, মো. জাহিদ হাসান, মো. আমিনুর রহমান, সাকিব হাসান, মো. সাইফুল্লাহ, ইসলাম, বিপ্লব সরকার, পারভেজ খান, আলমগীর হোসেন, মো. শরিফুল ইসলাম, আবদুল কাদের, ইমামুল ইসলাম, আল-আমিন পুতুল প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>