বীর মুক্তিযোদ্ধাদের সম্মানার্থে ফুলতলা ভূমি অফিসে ‘বীর মুক্তিযোদ্ধা চেয়ার’

প্রকাশঃ ২০২৩-০৮-২৪ - ১৯:৩২

ফুলতলা (খুলনা) প্রতিনিধি : জাতীর সূর্য সন্তান বীর মুক্তিযোদ্ধাদের সম্মানার্থে ফুলতলা উপজেলা ভূমি অফিসে সংযোজিত হল ‘বীর মুক্তিযোদ্ধা চেয়ার’। খুলনা বিভাগের মধ্যে ফুলতলাতেই এমন উদ্যোগ এই প্রথম। ব্যতিক্রমধর্মী এই উদ্যোগে বেজায় খুশি মুক্তিযোদ্ধারা।
জানা গেছে, সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ ইউসুফ ফুলতলায় যোগদানের পর থেকে বিভিন্ন সৃজনশীল উদ্যোগ গ্রহন করেন।তিনি প্রথমেই তার প্রশাসনে শৃঙ্খলা ফিরে আনেন। ভূমি অফিস দালাল মুক্ত করেন। ভূমিদস্যু ও জালিয়াত চক্রের বিরুদ্ধে কঠোর অবস্থান নেন। ইতোমধ্যে এক বাক প্রতিবন্ধীর জমি জাল দলিলের মাধ্যমে নামপত্তন করতে গেলে তিনি মামলার নির্দেশ দেন। ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এক জনকে ১ মাসের কারাদন্ডাদেশ দেন। তিনি খাস জমি উদ্ধারে সচেষ্ট রয়েছেন। তার নির্দেশে সেবা প্রত্যাসীদের বসার জন্য ভূমি অফিস চত্ত্বরে নির্মাণ করা হয়েছে জাতীয় পতাকার আদলে ‘গোলঘর’। অফিসের মধ্যে মুক্তিযোদ্ধাদের বসার জন্য এবার সংযোজিত হল ‘বীর মুক্তিযোদ্ধা চেয়ার’।
এ ব্যাপারে অনুভূতি জানতে চাইলে সাবেক মুক্তিযোদ্ধা কমাণ্ডার কাজী জাফর উদ্দিন বলেন, সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ ইউসুফ একজন মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। তিনি আমাদের গর্ব ও আদর্শের প্রতীক। তিনি আমাদেও জন্য যে সম্মান প্রদর্শন করেছে তা ’অনন্য। তার কাজে কোন রকম কেউ বিব্রত করতে চাইলে তিনি তা ’প্রতিহতের প্রতিশ্রুতি ব্যক্ত করেন। সাবেক মুক্তিযোদ্ধা কমাণ্ডার কাজী আশরাফ হোসেন আশুও অনুরুপ অনুভূতি ব্যক্ত করেন। বীর মুক্তিযোদ্ধা সুবোধ কুমার বসু বলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ ইউসুফ একজন সৎ ব্যক্তি। তিনি ফুলতলায় মুক্তিযোদ্ধা পরিবারের জন্য সব সময় সহযোগিতা করেন। এ জন্য আমরা সকল মুক্তিযোদ্ধা পরিবার গর্বিত।
এদিকে সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ ইউসুফ বলেন, বীর মুক্তিযোদ্ধারা আমাদের দেশের গর্ব। জীবিত অবস্থায় তাদের একটু সম্মান দেওয়ামাত্র। ভবিষ্যৎ প্রজন্মরা মুক্তিযোদ্ধাদের সম্পর্কেও জানতে পারবে।