বেনাপোলের প্রধান ফটক দিয়ে মানবপাচার হচ্ছে অভিনব কায়দায়

প্রকাশঃ ২০১৭-১০-৩০ - ০৬:০২

আহম্মাদ আলী খোকন, বেনাপোল প্রতিনিধিঃ যশোরের বেনাপোলের প্রধান ফটক দিয়ে অভিনব কায়দায় ভুয়া সি এন্ড এফ কার্ড বুকে ঝুলিয়ে ভারতে পাচারের সময় রুমান নামে (৩৮) এক যুবককে ভারতীয় ৩৬ হাজার রুপী সহ আটক করেছে বিজিবি। রবিবার বেলা সাড়ে তিনটার সময় তাদের আটক করে। আটককৃত রুমান সিলেট জেলার শিবগঞ্জ এলাকার হেলাল উদ্দিনের ছেলে।
৪৯ বিজিবি বেনাপোল আইসিপি ক্যাম্পের সিপাই নজরুল বলেন ভুয়া সিএন্ড এফ কার্ড গলায় ঝুলিয়ে তার নাম বিজিবির গেটে এন্ট্রি করতে গেলে বিজিবি তার পরিচয়পত্র চেক করলে দেখা যায় এটা একটি ভুয়া পরিচয়পত্র। এরপর তাকে আটক করে বেনাপোল ক্যাম্পে এনে তল্লাশি করলে তার কাছে থাকা ৩৫ হাজার ৮২০ রুপি উদ্ধার হয় । তবে কে তাকে পাচার করছে বিজিবি তা উদ্ধার করতে পারে নাই। তিনি আরো বলেন অবৈধভাবে ভারতে প্রবেশকারি রুমানকে বেনাপোল পোর্ট থানায় মুদ্রা পাচারকারি মামলা দিয়ে চালান দেওয়া হবে।
এ ব্যাপারে রুমানকে জিজ্ঞাসা করলে সে জানায় আমাকে খায়রুল নামে এক যুবক ৫০০০ হাজার টাকার বিনিময় এ কার্ডটি দিয়ে ভারতে পাঠাচ্ছিল। তবে সে খায়রুলের ঠিকানা সে বলতে পারে নাই।
বেনাপোল চেকপোষ্টের একটি সুত্র জানায় বেনাপোলের প্রধান গেট দিয়ে বড় একটি অংশ পাসপোর্ট বাদে ভারতে প্রবেশ করে। সম্প্রতি বাংলা নিউজে সীমান্ত অরক্ষীত নামে একটি সংবাদ প্রকাশের পর বিজিবি প্রধান ফটকে খাতা কলম নিয়ে বসে সিএন্ডএফ কর্মচারীদের ভারতে যাওয়া আসার নাম এন্ট্রি করায় দুই দফায় ধরা পড়ল পাসপোর্ট বাদে ভারতে প্রবেশ কারিদের।
গীমান্তের নাম প্রকাশ না করার শর্তে এক ব্যাক্তি বলেন এর সাথে বিশেষ পেশার কিছু মানুষ জড়িত রয়েছে। তারা মুখোশধারী, তারা বিজিবি পুলিশ এর ধরা ছোয়ার বাইরে রয়েছে।