বেনাপোলে বাংলাদেশি পাসপোর্ট যাত্রীর শরীরে করোনা শনাক্ত

যশোর অফিস : যশোরের বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনে ভারত ফেরত অভিজিৎ সিকদার (১৩) বাংলাদেশি পাসপোর্ট যাত্রীর শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। র‌্যাপিড এন্টিজেন পরীক্ষায় তার শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। তবে এটি নতুন ভ্যারিয়েন্ট বিএফ-৭ নয়।

গত রোববার বিকাল ৫টার সময় করোনা আক্রান্ত যাত্রীকে বেনাপোল ইমিগ্রেশন থেকে যশোর আইসোলেশনে নেওয়া হয়েছে। আক্রান্ত অভিজিৎ সিকদার বাগেরহাট জেলার শ্রীরামপুরের বাসিন্দা জয়দেব সিকদারের ছেলে।

ইমিগ্রেশন সুত্রে, আক্রান্ত অভিজিৎ সিকদার গত ১৫ দিন আগে বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারতের কলকাতায় গিয়েছিলো ট্যুরিস্ট ভিসায়। সোমবার বিকালে ভারত ইমিগ্রেশনের কাজ সম্পন্ন করার পর বেনাপোল ইমিগ্রেশনে আসলে তার শারীরিক অবস্থা সন্দেহভাজন লাগলে র‌্যাপিড এন্টিজেন পরীক্ষা করা হয় এবং করোনা সংক্রমন ধরা পড়ে।

শার্শা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ডাক্তার ইউসুফ আলী এবং বেনাপোল ইমিগ্রেশন কর্মরত স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা হাসানুজ্জামান জানান, আজ বিকালে অভিজিৎ সিকদার নামে একজন পাসপোর্ট যাত্রীর করোনা পজেটিভ শনাক্ত হয়। পরে তাকে যশোর আইসোলেশনে নেওয়া হয়েছে। করোনা সংক্রমণ রোধে সতর্কতার সাথে কাজ করছে ইমিগ্রেশন স্বাস্থ্য বিভাগ। ইমিগ্রেশনে বাড়তি সতর্কতার জন্য মোট ২ জন পাসপোর্ট যাত্রীর শরীরে করোনা পজেটিভ পাওয় গেছে।

এ ব্যাপারে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের অফিসার ইনচার্জ মো: আবুল কালাম আযাদও ভারত থেকে আসা ওই পাসপোর্ট যাত্রীর করোনার পজেটিভের বিষয়টি নিশ্চিত করেছেন।