যশোরের সাংবাদিক নেতা আহসান কবীরকে হুমকি

প্রকাশঃ ২০১৭-১১-০৭ - ২২:৩৫

রবিউল ইসলাম মিটু, যশোর : প্রেসক্লাব যশোরের সাবেক সম্পাদক ও সুবর্ণভূমি ডটকমের সম্পাদক আহসান কবীরকে হুমকি প্রদানসহ অকথ্য ভাষায় গালিগালাজ করা হয়েছে। সোমবার রাত ১১টার দিকে অপরিচিত নম্বর থেকে রিং করে অজ্ঞাতনামা দুর্বৃত্ত তাকে এই হুমকি-ধামকি দেয়।

ঘৃণিত এই ঘটনার তীব্র নিন্দা ও উদ্বেগ প্রকাশ করেছেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন ও সম্পাদক এসএম তৌহিদুর রহমান। বিবৃতিতে নেতৃদ্বয় ক্ষোভের সাথে বলেছেন, সাংবাদিকনেতা আহসান কবীরকে হুমকির এই ঘটনাকে যশোরের সাংবাদিক সমাজ বিচ্ছিন্ন কোন ব্যাপার মনে করছে না। বরং অবিলম্বে এ ঘটনায় জড়িতদেরকে সনাক্তপূর্বক আটক ও দৃষ্টান্তমূলক শাস্তির উদ্যোগ নেওয়ার জন্যে প্রশাসনের কাছে জোর দাবি জানিয়েছেন। তা না হলে সাংবাদিক সমাজ কঠোর পদক্ষেপ নিতে বাধ্য হবে।

এদিকে সাংবাদিক ইউনিয়ন যশোরের সাবেক সাধারণ সম্পাদক আহসান কবীরকে জীবন নাশের হুমকিতে জেইউজে গভীর উদ্বেগ প্রকাশ করেছে। দপ্তর সম্পাদক তরিকুল ইসলাম তারেক স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সাংবাদিক ইউনিয়ন যশোর ও প্রেসক্লাব যশোরের সাবেক সম্পাদক আহসান কবীরকে জীবননাশের হুমকিতে গভীর উদ্বেগ প্রকাশ করেছে সাংবাদিক ইউনিয়ন যশোর। সোমবার রাত ১১টার দিকে একটি অজ্ঞাত টেলিটক নম্বর থেকে তাকে এই হুমকি দেয়া হয়েছে। এক বিবৃতিতে সংগঠনের সভাপতি নূর ইসলাম ও সাধারণ সম্পাদক এম. আইউব উল্লেখ করেছেন, সাংবাদিক নেতা আহসান কবীরকে দেখে নেয়ার হুমকি স্বাধীন সাংবাদিকতার অন্তরায়। নেতৃবৃন্দ অবিলম্বে হুমকিদাতাকে চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন। একই সাথে প্রশাসনের কাছে সাংবাদিক আহসান কবীরের ব্যক্তিগত নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানান নেতৃবৃন্দ।

বিবৃতিতে বলা হয়েছে, প্রেসক্লাব যশোর এবং সাংবাদিক ইউনিয়ন যশোরের বার বার নির্বাচিত নেতাকে এভাবে জীবননাশের হুমকি কেবল উদ্বেগজনক না, রীতিমত নিন্দনীয়। যারা এ ধরনের ঘটনা ঘটিয়েছেন তারা শুধু সাংবাদিক না, সমাজেরও শত্রু। এদেরকে চিহ্নিত করে এখনই আইনের আওতায় আনা জরুরী। তা না হলে নানা ধরনের অঘটনের আশংকা রয়েছে করেন নেতৃবৃন্দ।