যশোরে কবি ড. শাহনাজ পারভীন  হাছন রাজা স্মৃতি  সম্মাননায় ’ভূষিত

প্রকাশঃ ২০১৭-১২-০৫ - ২০:৫২

রবিউল ইসলাম মিটু, যশোর : নৈঃশব্দ্যের কবি ড. শাহনাজ পারভীনকে বাংলা কবিতায় বিশেষ অবদান রাখায় কাব্যকথা সাহিত্য পরিষদ ‘হাছন রাজা স্মৃতি সম্মাননা ২০১৭’ প্রদান করেছেন। ১ ডিসেম্বর শুক্রবার বিকাল ৩ টায় সংস্কৃতি বিকাশ কেন্দ্র, পরিবাগ, ঢাকা কাব্যকথা সাহিত্য পরিষদের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ পদক প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পদক প্রদান করেন সংসদ সদস্য জহুরা বেগম রানী, বাংলা একাডেমি পুরষ্কার প্রাপ্ত কবি আসলাম সানী, প্রবাস বাংলার কবি সালেম সুলেরী, বাংলা একাডেমি পুরষ্কার প্রাপ্ত শিশু সাহিত্যিক খালেক বিন জয়েনউদ্দিন, কবি ও লেখক আলম তালুকদার, কবি সিরাজুল ফরিদসহ দেশ বিদেশের প্রখ্যাত কবি ও সাহিত্যিকগণ।

বিদ্রোহী সাহিত্য পরিষদের আজীবন সদস্য বিশিষ্ট শিক্ষাবিদ ও নৈঃশব্দ্যের কবি ড. শাহনাজ পারভীনকে ‘হাছন রাজা স্মৃতি সম্মাননা- ২০১৭ অর্জন করায় বিশিষ্ট শিক্ষাবিদ ও নৈঃশব্দ্যের ড. শাহনাজ পারভীনকে অভিনন্দন জানিয়ে বিবৃতি দিয়েছেন সভাপতি অধ্যাপক মো. সামসুজ্জামান, সহ-সভাপতি কাজী রকিবুল ইসলাম, আমির হোসেন মিলন, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা মুন্না, সহ-সাধারণ সম্পাদক নূরজাহান আরা নীতি, প্রকাশনা সম্পাদক আহমদ রাজু, ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক অ্যাড. আহাদ আলী লস্কার (লাবণ্য), নির্বাহী সদস্য শেখ ইমামুল কবির, আহমেদ মাহাবুব ফারুক, রফিকুল পাশা ও আবুল হাসান তুহিন প্রমূখ।

উল্লেখ্য. বিশিষ্ট শিক্ষাবিদ ও নৈঃশব্দ্যের কবি ড. শাহনাজ পারভীন উপশহর মহিলা কলেজ, যশোরে উপাধ্যক্ষ হিসাবে দায়িত্ব পালন করছেন। তিনি ইতোপূর্বে সাহিত্যে বিশেষ অবদানের জন্য দেশ এবং দেশের বাইরে থেকে একাধিক পুরষ্কার ও সম্মাননায় ভূষিত হয়েছেন।