যশোরে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে গৃহশিক্ষক আটক

প্রকাশঃ ২০১৮-০২-১০ - ২০:৩১

যশোর: যশোরে এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে এক কলেজ ছাত্রকে আটক করেছে পুলিশ। যশোর জিলা স্কুল কেন্দ্রের সামনে অভিভাবকদের মোবাইল ফোনে প্রশ্ন দেখানোর সময় তাকে আটক করা হয়। আটক মনিরজ্জামন যশোর সরকারি এমএম কলেজের মাস্টার্স শেষ বর্ষের ছাত্র ও ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার ছোট ধোপাদী গ্রামের সানাউল্লাহর ছেলে।

যশোর শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র রুদ্র বলেন, শনিবার এসএসসি পরীক্ষার গণিত বিষয়ের পরীক্ষা ছিল। সকাল পৌনে দশটার দিকে এ যুবক জিলা স্কুল পরীক্ষা কেন্দ্রের সামনে তার মোবাইল ফোনে অভিভাবকদের এ বিষয়ের প্রশ্ন দেখাচ্ছিল। এসময় অভিভাবকরা তাকে আটক করে পরীক্ষা কেন্দ্রে দায়িত্বরত পুলিশের কাছে সোপর্দ করে। দেখা যায় শনিবারের ‘খ’ সেটে পরীক্ষা হলেও সে ‘ক’ সেটের প্রশ্ন প্রদর্শন করছিল।

যশোর কোতয়ালি থানার এসআই শহিদুল ইসলাম জানান, পরীক্ষার কেন্দ্রে দায়িত্ব পালন কালে অভিভাবকরা তাকে ধরে আটকিয়ে রাখে। পরে তাকে পরীক্ষার কেন্দ্র থেকে থানায় নিয়ে আসা হয়।

এদিকে আটক মনিরুজ্জামান বলেন, ‘আমি এমএসটিপির পরীক্ষার্থী নুসরাত ফারিহা তিন্নির গৃহশিক্ষক। আমি তাকে সাহস দিতে কেন্দ্রের সামনে এসেছিলাম। লোকজন বিনা কারণে আমাকে সন্দেহ করে পুলিশের কাছে দিয়েছে।’ এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘খ সেটের প্রশ্নপত্র আমার ফেসবুক ওয়ালে কীভাবে এসেছে তা জানি না।’