যশোরে বাঘের ও সিংহের বাচ্চাসহ আটক দুইজনের দুইদিনের রিমান্ড

প্রকাশঃ ২০১৭-১১-১৭ - ১১:৫৯

রবিউল ইসলাম মিটু, যশোর : যশোরে বাঘ ও সিংহের বাচ্চাসহ আটক দুইজনকে আদালত দুই দিনের রিমান্ডমঞ্জুর করেছেন। বৃহস্পতিবার সকালে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শাজাহান আলীর আদালতে হাজির করে পুলিশ ৫ দিনের রিমান্ডের আবেদন করেন।

মামলা তদন্তকারী কর্মকর্তা চাঁচড়া ফাঁড়ির এসআই বায়েজিদ  সিংহের দুটি এবং চিতা বাঘের দুটি বাচ্চাসহ আটক দুইজনের জিজ্ঞাসাবাদ করার জন্য বৃহস্পতিবার সকালে আদালতে হাজির করা হয়।

মামলার তদন্ত কর্মকর্তা যশোরের চাঁচড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই সৈয়দ বায়োজিদ বলেন, আটক দুই আসামি বগুড়ার আদমদীঘি উপজেলার বশিকুড়া গ্রামের আহাদ আলী সরদারের ছেলে কামরুজ্জামান বাবু (৩১) ও নরসিংদী’র পলাশ উপজেলার বককুলনগর গ্রামের মান্নান ভূইয়ার ছেলে রানা মিয়াকে (২৮) সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে। রিমান্ড শুনানি শেষে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জর করেছে। মামলায় ওই দুইজনের নাম উল্লেখসহ আরও দুইজন অজ্ঞাত আসামি রয়েছে।

জিজ্ঞাসাবাদের পর পাচার চক্রের সঙ্গে আরও কারা জড়িত বিস্তারিত জানা যাবে বলে জানান তদন্ত কর্মকর্তা।

প্রসঙ্গত. গোপন সংবাদের ভিত্তিতে ১৩ নভেম্বর যশোরের চাঁচড়া মোড়ে চেকপোস্ট বসিয়ে কালো রঙের একটি প্রাডো ( ঢাকা মোট্রো-ঘ-১৩-২৭৯০) থামিয়ে তল্লাশি করে দুটি বাঘের বাচ্চা ও দুটি সিংহের বাচ্চা উদ্ধার করা হয়। এসময় বহনকারী দুইজনকে আটক করা হয়। বন্যপ্রাণী সংরক্ষণআইনে কোতাযালী থানায় মামলা হয়।