যশোরে সাংবাদিক সেলিমকে দাফন সম্পন্ন

প্রকাশঃ ২০১৭-১২-২৬ - ১২:১৯

রবিউল ইসলাম মিটু,যশোর : দৈনিক সমাজের কাগজের চিফ রিপোর্টার মোহাম্মদ সেলিমকে কারবালা গোরস্থানে দাফন করা হয়েছে।

সোমবার দুপুরে শহরের মুজিব সড়কের প্রেসক্লাব যশোরের নিয়ে আসা হয় সাংবাদিক মোহাম্মদ সেলিমের মরদেহ। প্রেসক্লাব যশোরসহ সহকর্মীরা তার কফিনে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। শ্রদ্ধাঞ্জলি অর্পণের শেষে শহরের আমিনিয়া মাদ্রাসা প্রাঙ্গনে নিয়ে যাওয়া হয়। সেখানে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে কারবালা গোরস্থানে তার মরদেহ দাফন করা হয়। প্রেসক্লাব যশোরে সেলিমের কফিনে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে প্রেসক্লাব যশোর, যশোর সংবাদপত্র পরিষদ, সাংবাদিক ইউনিয়ন যশোর, যশোর সাংবাদিক ইউনিয়ন, যশোর জেলা সাংবাদিক ইউনিয়ন, দৈনিক কল্যাণ পরিবার, দৈনিক গ্রামের কাগজ পরিবার, দৈনিক লোকসমাজ পরিবার, দৈনিক স্পন্দন পরিবার, দৈনিক সমাজের কাগজ পরিবার, দৈনিক প্রজন্মের পরিবার, যশোর সদর উপজেলার চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহিন চাকলাদারের পক্ষে ফন্টু চাকলাদার, যশোর জেলা বিএনপি ও বিএনপির অঙ্গসংগঠন, জাতীয় গণতান্ত্রিক পার্টির যশোর জেলা শাখা (জাগপা) প্রমূখ।

প্রসঙ্গত. গত ১৮ ডিসেম্বর দক্ষিণ কোরিয়ায় খাদ্যনালিতে খাদ্য আটকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সাংবাদিক মোহাম্মদ সেলিম। দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউল থেকে সেলিমের মরদেহ রোববার দুপুরে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসে। সেখানে নিহতের স্ত্রী কামরুন্নাহার বেনু, দুই মেয়ে, বোন, শ্যালক হাশনসহ বোনসহ আত্মীয় স্বজন সেলিমের মরদেহ গ্রহন করে।

বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষে বিকাল তিনটা ২০ মিনিটের সময় যশোরের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন। রাত ১১টার দিকে সেলিমের মরদেহ তার যশোর শহরের লোন অফিস পাড়ার বাসভবনে নিয়ে যাওয়া হয়। এসময় আত্মীয় স্বজন এলাকাবাসী তার বাড়িতে ভিড় জমায়।

যশোর শহরের লোন অফিস পাড়ার মৃত রফিকুল ইসলামের ছেলে সাংবাদিক মোহাম্মদ সেলিম প্রায় আড়াই দশক ধরে যশোরের বিভিন্ন পত্রিকায় সংবাদকর্মী হিসেবে কাজ করেছেন। এর মধ্যে রয়েছে দৈনিক রানার, সমাজের কথা, দৈনিক কল্যাণ, দৈনিক দৈশহিতৈষী, সর্বশেষ দৈনিক সমাজের কাগজ প্রভৃতি। তিনি সাংবাদিক ইউনিয়ন যশোরের সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন। এছাড়া প্রেসক্লাব যশোরের সদস্য ছিলেন। মৃত্যু আগ পর্যন্ত দৈনিক সমাজের কাগজের চিফ রিপোর্টারের দায়িত্ব পালন করেন।