যশোর ইন্সটিটিউটের নির্বাচনে নির্বাচনী ইশতেহার ঘোষণা

প্রকাশঃ ২০১৮-০২-১৯ - ২০:৫৮

যশোর: যশোর ইন্সটিটিউট পরিচালনা পর্ষদের নির্বাচনে সংস্কার ও উন্নয়ন সমিতি নির্বাচনী ইশতেহার ঘোষণা করা হয়েছে। সোমবার বিকালে  সমিতির নির্বাচনী কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ইশতেহার ঘোষণা করেন।  ইশতেহার ঘোষণা করেন  সংস্কার ও উন্নয়ন সমিতির পক্ষে যশোর ইন্সটিটিউটের সাধারণ সম্পাদক শেখ রবিউল আলম। এসময় উপস্থিত ছিলেন সাবেক সাধারণ সম্পাদক আলী আকবার, সংস্কার ও উন্নয়ন সমিতির প্যানেল লিডার ডা. আবুল কালাম আজাদ লিটু, শেখ রাকিবুল আলম জয়, মো. আবদার রহমান কিনা, এস. নিয়াজ মোহাম্মদ, অ্যাড. শাহরিয়ার বাবু, অ্যাড. মোয়াজ্জেম হোসেন চৌধুরী (টুলু) মো. আবদুর রাজ্জাক, অ্যাড. দেবাশীষ দাস, মো. আব্দুস সবুর চাকলাদার (নান্নু), এম.এ আকসাদ সিদ্দিকি শৈবাল, মুস্তাফিজুর রহমান মুস্তাক, এস.এম আজাহার হোসেন স্বপন, মিনারা খন্দকার, অ্যাড. চুন্নু সিদ্দিকী, রওশন আরা রাসু, এ.এম. মহিউদ্দিন লালু,মো. আবু সেলিম রানা ( অ্যাড), মো. ইসহক (অ্যাড)  মো. আহসান হাবীব পারভেজ ও কবি কাসেদুজ্জামান সেলিম।

সংবাদ সম্মেলনে জানানো হয়েছে, সীমাবদ্ধতা থাকলেও দেশের প্রাচীনতম সংগঠনের উন্নয়নের জন্য ইতিপূর্বে কাজ করা হয়েছে। আগামীতে আরও অনেক কাজ করার পরিকল্পনা আছে। এর মধ্যে  ই লাইব্রেরীকে সমৃদ্ধি করা, ওয়েব সাইটকে যুগোপযোগী করা, টাউন হলের মাঠে মেলা নয় সকলের সম্মতিতে মেলা অন্য মাঠে স্থানান্তির করে টাউন হল মাঠকে বিনোদনের কেন্দ্রে রুপ দেয়া, সদস্যের ডিজিটাল পদ্ধতিতে চাঁদা পরিশোধ, ভবন সমূহের উন্নয়ন, পত্রিকা ও বই পাঠের জায়গা বিস্তৃতি করা, গ্যারেজ নির্মাণ, বিদ্যুতের বিকল্প হিসেবে সোলার প্যানেলের ব্যবস্থা, ঐতিহাসিক স্বাধীনতা মঞ্চকে অত্যাধুনিক করা, প্রতি বছরের বই মেলা আয়োজন করা, ভ্রাম্যমান লাইব্রেরী, শিক্ষা, সংস্কৃতি, সমাজসেবা চিত্র শিল্পীদের বার্ষিক সম্মাননা, নাটকে বিশেষ কর্মশালা, টাউন ক্লাবকে খেলোয়াড় তৈরির সূতিকাগার হিসেবে গড়ে তোলা, ইনস্টিটিউটের আয়বৃদ্ধি, সংষ্কৃতিক মিউজিয়াম প্রতিষ্ঠা, মুন্সি মেহেরুল্লার ময়দানের উত্তরাংশের দখলমুক্ত করা, সবুজায়নসহ সৌন্দর্যবর্ধনের ব্যবস্থা করা।

দেশের প্রাচীনতম এ প্রতিষ্ঠানটি উন্নয়নের জন্য সকল ধরণের কর্মসূচি গ্রহন করা হবে প্যানেল লিডার ডা. আবুল কালাম আজাদ লিটু সংবাদ সম্মেলনে ঘোষণা দেন।