যশোর শহরে বিপুল পরিমান বোমা উদ্ধার

প্রকাশঃ ২০১৭-১১-০২ - ২২:২৮

রবিউল ইসলাম মিটু, যশোর : যশোর শহরের খড়কী এলাকা থেকে বিপুল সংখ্যক তাজা বোমা উদ্ধার হয়েছে। প্রতিপক্ষ সন্ত্রাসীদের মোকাবেলা করতে বোমা গুলো জড়ো করা হয়েছিল বলে স্থানীয়দের ধারণা।
বৃহস্পতিবার রাত পৌনে নয়টার দিকে পুলিশ বোমাগুলো উদ্ধার করে। বোমার সংখ্যা ৫০ থেকে ৬০টির মতো হতে পারে বলে প্রাথমিক তথ্যে জানা গেছে। তবে ঘটনাস্থলে সন্ত্রাসীরা থাকলেও পুলিশ তাদের কাউকে আটক করতে পারেনি।
সরেজমিনে দেখা যায়, যে বাড়িটির মধ্যে থেকে বোমাগুলো উদ্ধার হয়, সেটি তিন তলা। অবস্থান খড়কীর শাহ আব্দুল করিম রোডের বাইলেনে। বাড়িটির মালিক মাহবুবুর রহমান মাস্টার নামে এক ব্যক্তি।
মাহবুবুর মাস্টার সুবর্ণভূমিকে বলেন, ‘আমার বাড়ির নিচতলায় ছাত্রী মেস। সেখানে অবস্থানরত ছাত্রীরা আজ রাত আটটার দিকে দেখতে পায়, কয়েক যুবক বাড়ির মধ্যে ব্যাগ হাতে ঢুকে পড়েছে। ব্যাগের মধ্যে বোমা আছে বলেই ছাত্রীদের কাছে মনে হয়। তারা আমাকে ফোনে বিষয়টি জানায়। আমি পুলিশকে অবহিত করি।’
‘‘ছাত্রীরা আমাকে আরো জানায়, বোমা বহনকারী যুবকরা তাদের বলেছিল, ‘আপনাদের কোনো ভয় নেই। আপনারা ঘরে থাকেন।’ কিন্তু ছাত্রীরা ভয় পেয়ে আমাকে ফোনে বিষয়টি জানিয়ে দেয়,’’ বলছিলেন মাহবুবুর।
খবর পেয়ে পুলিশের ৮-১০টি টিম ঘটনাস্থলে যায়। এই রিপোর্ট লেখা পর্যন্ত অতিরিক্ত পুলিশ সুপার সালাহউদ্দিন শিকদারের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ ঘটনাস্থলে অবস্থান করছিল। পুলিশ কর্মীরা ব্যাগ থেকে বোমাগুলো নিয়ে বালতির পানিতে রাখছিলেন।
এডিশনাল এসপি সালাহউদ্দিন শিকদার বলেন, ‘বোমা গণনা করে অকেজো করার কাজ চলছে। এখনো বোমার সংখ্যা বলা যাবে না। তবে ব্যাগগুলোতে ৫০ থেকে ৬০টি বোমা থাকতে পারে।’
ঘটনাস্থলে উপস্থিত গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসি মনিরুজ্জামান বলেন, ‘৫-৬ জন সন্ত্রাসী বোমাগুলো জড়ো করেছিল। পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা দৌঁড়ে পালিয়ে যায়। সে কারণে কাউকে আটক করা যায়নি।’ উদ্ধার করা বোমাগুলো বালতির পানিতে ভিজিয়ে থানায় নেওয়া হচ্ছে।