লংগদুতে লুটপাট, অগ্নিসংযোগ ও হত্যার প্রতিবাদে মানববন্ধন

প্রেস বিজ্ঞপ্তি: জাতীয় আদিবাসী পরিষদ রাজশাহী জেলা ও মহানগর উদ্যোগে  ৪ জুন ২০১৭ সকাল ১০.৩০ মিনিটে পার্বত্যজেলা রাঙ্গামাটির লংগদুতে আদিবাসীদের উপর হামলা,  লুটপাট, অগ্নিসংযোগ ও হত্যার প্রতিবাদে  মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠীত হয়।

জাতীয় আদিবাসী পরিষদ রাজশাহী মহানগর শাখার সাধারন সম্পাদক আন্দ্রিয়াস বিশ্বাস এর সভাপতিত্বে বক্তব্য রাখেন জাতীয় আদিবাসী পরিষদের দপ্তর সম্পাদক সূভাষ চন্দ্র হেমব্রম,আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় সাধারন সম্পাদক তরুন কুমার মুন্ডা, আদিব্সী ছাত্র পরিষদের রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি হেমন্ত মাহাতো।
সংহতি বক্তব্য রাখেন, বিশিষ্ট কলাম লেখক  ও সাংবাদিক প্রশান্ত কুমার সাহা, ন্যাপ রাজশাহী জেলা সাধারন মো¯াফিজুর রহমান খান আলম, বাংলাদেশের পার্টি রাজশাহী মহানগর  সাধারন সম্পাদক দেবাশিষ প্রমাণিক দেবু, জনউদ্যোগ রাজশাহী ফেলো জুলফিকার অহম্মেদ গোলাপ, বাংলাদেশ ছাত্র মৈত্রী কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক তামিম সিরাজী প্রমূখ্য। সমাবেশ পরিচালনা করেন আদিবাসী ছাত্র পরিষদের সভাপতি নকুল পাহান।
গত ২ জুন ২০১৭  তারিখে রাঙ্গামাটি জেলার লংগদুতে উপজেলা সদরের তিনটিলা এবং পার্শ্ববতী মানিকজোড়ছড়া ও বাত্যা পাড়ায় সেনা – পুলিশের ছত্রছায়ায় সেটেলার বাঙালি কতৃক আদিবাসী ঘরবাড়িতে অগ্নিসংযোগ ও লুটপাটসহ সংঘবদ্ধ সাম্প্রদায়িক হামলার তিব্র নিন্দা ও প্রতিবাদ জানান বক্তরা সাথে যারা জড়িত তাদের আইনের আওতায় এনে শাস্তি দাবি জানানো হয়। হামলার শিকার সকল আদিবাসীদের পুনরবাসন ও ক্ষতি পূরন প্রদানের এবং লংগদুতে আদিবাসী পল্লিতে নিরাপওার ব্যবস্থা করার দাবি জানানো হয়। লংগদুলে হামলায় প্রায় ৩০০ বাড়ি ঘরসহ দোকানে অগ্নিসংগযোগ করে সম্পূণ ভাবে ভস্মীভূত হয়।

আপনার মতামত জানানঃ